ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারায়ণগঞ্জে পুলিশকে আসামি করে বিএনপির মামলা খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
নারায়ণগঞ্জে পুলিশকে আসামি করে বিএনপির মামলা খারিজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের একটি আদালতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান কনককে প্রধান আসামি করে ৪২ জনের নাম উল্লেখসহ ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে বিএনপির করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

রোববার (৪ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান মোল্লার আদালতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বাদী হয়ে এ মামলার আবেদন করেন।

বিকেলে আদালত ২০৩ ধারায় মামলাটি খারিজ করে দেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালত ২০৩ ধারায় মামলাটি খারিজ করে দিয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন বলেন, মামলাটি আদালত খারিজ করে দিয়েছেন। আমরা দলীয়ভাবে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেব।

মামলায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান কনক, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) নাজমুল হাসান, সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তারিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আমীর খসরু, পুলিশ সদস্য শাহরুল আলম, সোহাগ, আরিফ দেওয়ান, ফেরদৌস দেওয়ান, সেলিম, রিপন, যুগল, মামুন, রিয়াজ, হাফিজ, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ইকবাল হোসেন, দেলোয়ার হোসেন, পুলিশ সদস্য জাকির হোসেন, নাঈম, রাকিব, আনিস, সাইদুল, এএসআই সোহরাব, পুলিশ সদস্য ইনজামামুল, রাসেল, খলিলুর রহমান, মোহসিন, মোস্তাকিম, শাহাদাৎ, ফখরুল, আরিফ দেওয়ান, দীপক সাহা, শাহীন, ফরিদ উদ্দিন, মুরাদুজ্জামান, শাহীন, কবির হোসেন, মান্নান, রুবেল, সোহাগসহ অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।

বিএনপির আইনজীবী অ্যাডভোকেট মাসুদ উদ্দিন তালুকদার সকালে বলেন, বিএনপি সারাদেশে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিল। এ সময় নারায়ণগঞ্জসহ দেশের কয়েকটি স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে পুলিশ। এ হামলায় পুলিশের গুলিতে শাওন নামে যুবদলের এক কর্মীর মৃত্যু হয়। এ ঘটনায় আমরা আদালতকে জানিয়ে গুলির ঘটনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশে উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান কনকসহ ৪২ জনের নাম উল্লেখসহ ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলার আবেদন করেছি। আদালতকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা অনুরোধ করেছি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।