ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

নারীর সম্পর্কে ফেসবুকে বাজে মন্তব্য, ৭ বছর সাজা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
নারীর সম্পর্কে ফেসবুকে বাজে মন্তব্য, ৭ বছর সাজা 

রাজশাহী: ফেসবুকে ভুয়া আইডি খুলে সেখান থেকে এক নারীর সম্পর্কে বাজে মন্তব্য লিখে স্ট্যাটাস দেন এক ব্যক্তি। এছাড়া তার পরিবার এবং স্বজনদের কাছে অশ্লীল ছবি পাঠিয়ে এবং কথা লিখে হয়রানি করেন।

এর দায়ে আজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দোষী ব্যাক্তিকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৪ অক্টোবর) দুপুরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন।  

রায়ে একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড। রায় ঘোষণাকালে আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে আদালতের নির্দেশে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় পুলিশ।

সাত বছরের সাজাপ্রাপ্ত আসামির নাম মোমিনুল ইসলাম ওরফে চঞ্চল। তার বাড়ি মহানগরীর বোয়ালিয়া থানার মোন্নাফের মোড় মহল্লায়।

রায় ঘোষণার পর রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বাংলানিউজকে জানান, মোমিনুল ইসলাম চঞ্চল ফেসবুকে ভুয়া আইডি খোলেন। সেখান থেকে মামলার বাদী ও তার কর্মস্থলের ছবি ব্যবহার করে স্ট্যাটাস দেন। এতে তার সম্পর্কে বাজে মন্তব্য লেখেন।

এছাড়া স্বজনদের ফোনেও অশালীন কথা ও ছবি পাঠান। এই ঘটনায় ২০১৭ সালের ১৭ এপ্রিল মহানগরীর রাজপাড়া থানায় তথ্য ও প্রযুক্তি আইনে মামলা করেন। ওই বছরের ২ মে পুলিশ আসামিকে গ্রেফতার করে। এরপর আদালত থেকে জামিন পান। তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ জানুয়ারি পুলিশ আদালতে এই মামলার চার্জশিট দেয়। আদালতে সাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার এই মামলার রায় ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এসএস/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa