ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজবাড়ীতে ভ্যানচালক হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
রাজবাড়ীতে ভ্যানচালক হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

রাজবাড়ী: রাজবাড়ীতে দীর্ঘ আট বছর পর ভ্যানচালক বিল্লাল হত্যা মামলায় চার আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে রাজবাড়ীর জেলা ও দায়রা জজ রুহুল আমীন এ দণ্ডাদেশ দেন।

ভ্যানচালক বিল্লাল বালিয়াকান্দি উপজেলার বহরপুর কলেজপাড়া গ্রামের মৃত আলী হোসেনের ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার কুড়িপাড়া পদমদী গ্রামের আবদুলের ছেলে নুরুজ্জামান, পদমদী পূর্বপাড়া গ্রামের মৃত দীনু শেখের ছেলে সাইফুল শেখ ওরফে রিপন, ঘোনার ঘাট গুচ্ছগ্রামের মৃত বাচ্চু শেখের ছেলে আ. রাজ্জাক শেখ ও একই গ্রামের মৃত সিরাজ উদ্দিন শেখের ছেলে আ. ছালাম শেখ। এদের মধ্যে সাইফুল শেখ, আ. ছালাম শেখ ও আ. রাজ্জাক পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৯ ডিসেম্বর রাতে বালিয়াকান্দি উপজেলার বহরপুর বাজার থেকে অভিযুক্তরা বিল্লাল হোসেনের ভ্যানটি ভাড়া করেন। তাদের উদ্দেশ্য ছিল ভ্যানটি ছিনতাই করা। গন্তব্যের আগে দিলালপুর শশ্মানঘাট পৌঁছালে অভিযুক্তরা বিল্লালের গলা কেটে ভ্যান নিয়ে পালিয়ে যান তারা। পরদিন পুলিশ ঘটনাস্থল থেকে বিল্লালের মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় বিল্লালের ভাই দাউদ হোসেন বাদী হয়ে বালিয়াকান্দি থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ ভ্যান উদ্ধারসহ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করে। পরে পুলিশ চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ জানান, এ হত্যা মামলার সাক্ষ্য প্রমাণ শেষে দীর্ঘ আট বছর পর সোমবার দুপুর আড়াইটায় দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। রায়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।