ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

শেখ রেহানার নামে প্রতারণায় দুজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
শেখ রেহানার নামে প্রতারণায় দুজন কারাগারে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার নাম ভাঙিয়ে প্রতারণা, জাল-জালিয়াতির মামলায় দুজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম এ আদেশ দেন।

কারাগারে যাওয়া দুই আসামি হলেন—ধর্মান্তরিত তাওহিদ ইসলাম, (পূর্ব নাম হরিদাস চন্দ্র তরনী দাস) ও ইমরান হাসান মেহেদী।

গত ৯ নভেম্বর এ দুই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপপরিদর্শক শাহ মিরাজ উদ্দিন।

আসামিপক্ষে তাদের আইনজীবী জামিন আবেদন করে রোববার দিন রাখার আর্জি জানান। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য রোববার দিন ধার্য করেন।

সিএমএম আদালতে বনানী থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গ্রেফতার আসামি ইমরান স্বাস্থ্য অধিদপ্তরের মাগুরা জেলা থেকে ময়মনসিংহে বদলীর জন্য কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত গত ১ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করেন। পরবর্তীতে রিসিভ কপিটি তাওহিদকে দেন। এরপর আসামিরা পরস্পর যোগসাজশে বিভিন্ন স্থান থেকে নাম-বেনামে ফোন করে তদবির করতে থাকেন। গত ৩১ অক্টোবর শেখ রেহানার নামের ভুয়া সিল ও স্বাক্ষর জাল করে সুপারিশ করেন তারা। বিষয়টি সন্দেহ হওয়ায় পরবর্তীতে কর্তৃপক্ষ বিষয়টি র‌্যাবকে জানায়।

অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ অভিযান চালিয়ে ৮ নভেম্বর সকালে মহাখালী কাঁচাবাজারস্থ রূপালী ব্যাংকের সামনে থেকে তাদের গ্রেফতার করে। এ সময় শেখ রেহানা লেখা সম্বলিত ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া সীল ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এ ঘটনায় ৮ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অফিসার ডা. মো. লুৎফর রহমান শাহীন বনানী থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।