ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন 

মানিকগঞ্জ: মানিকগঞ্জের ঘিওরে হয়রত আলী হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরের দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

দণ্ডিতরা হলেন- ঘিওরের পুখুরিয়ার মফিজউদ্দিনের ছেলে ইফতে আরিফ (৩৭) এবং শিবালয়ের অন্যাপুরের মৃত নগেন্দ্র সূত্রধরের ছেলে মন্টু সূত্রধর (৪৫)।

মামলার এজহার সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত জেরে ২০১২ সালের ০৬ জুলাই দুপুরে হয়রত আলীকে ছুড়ি দিয়ে গুরুত্ব আহত করে পালিয়ে যান ইফতে আরিফ, মন্টু সূত্রধর ও বাসুদেব শর্মা। আলীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে এ ঘটনায় নিহতের ছোট ভাই আলমগীর হোসেন বাদী হয়ে ঘিওর থানায় ওই তিনজনের নামে হত্যা মামলা দায়ের করেন। তৎকালীন ঘিওর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুস সাত্তার ২০১৪ সালের ১২ আগস্ট তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন এবং বিচারিক আদালতের ১১ জনের সাক্ষ্য নেওয়া শেষে মঙ্গলবার আসামির উপস্থিতিতে এ রায় দেন। মামলা চলাকালীন সময়ে মামলার আসামি বাসুদেব শর্মা মারা যাওয়া তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়।

মামলার রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী জহিরুল ইসলাম উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।