ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

আইন ও আদালত

লক্ষ্মীপুরে মাদক মামলায় দু’জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
লক্ষ্মীপুরে মাদক মামলায় দু’জনের কারাদণ্ড

লক্ষ্মীপুর: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ইসমাইল হোসেন (৩৭) ও দুলাল হোসেন (৩২) নামে দুই মাদকবিক্রেতাকে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত।  

এদের মধ্যে ইসমাইলকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আর দুলালকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর ১টার দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। এ সময় আদালতে আসামি দু’জন উপস্থিত ছিলেন। মাদকসহ গ্রেফতারের পর থেকেই তারা কারাগারে ছিলেন।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

দণ্ডপ্রাপ্ত ইসমাইল জেলা সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের পূর্ব মহাদেবপুর গ্রামের মৃত রাহাত উল্যা মিয়ার ছেলে ও একই এলাকার মো. তাজুল ইসলামের ছেলে দুলাল।  

মামলার এজাহার সূত্র জানায়, ২০২০ সালের ১০ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে তিন হাজার ইয়াবা ট্যাবলেটসহ ইসমাইল ও দুলাল গ্রেফতার হন। সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গঙ্গাপুর গ্রামের জমাদ্দার বাড়ির সামনে থেকে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. এহতেশামুল হক। পুলিশ ইসমাইলের কাছ থেকে দুই হাজার ইয়াবা এবং দুলালের কাছ থেকে এক হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করে। পরদিন এসআই এহতেশামুল হক বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদর থানায় এ দু’জনের নামে মামলা দায়ের করেন। পরে ডিবির এসআই মো. মকবুল হোসেন মামলাটি তদন্ত করে একই বছরের ১৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেন। এতে দু’জনকে অভিযুক্ত করা হয়।  

আদালত সাক্ষ্য, প্রমাণ এবং অভিযোগপত্রের ভিত্তিতে তাদের বিরুদ্ধে পৃথক কারাদণ্ডের রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa