ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

আজ কিস ডে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
আজ কিস ডে প্রতীকী ছবি

আসছে ১৪ ফেব্রুয়ারি। এ দিনের আগের পুরো সপ্তাহকে ভালোবাসা সপ্তাহ হিসেবেই উল্লেখ করা হয়ে থাকে।

ভালোবাসা সপ্তাহের সপ্তম দিনটি চুমু দিবস বা ‘কিস ডে’। চুমু দিবস নিয়ে হইচইও কম হয় না।

কোন চুমু আপনার কোন আবেগ প্রকাশ করবে? আসুন জেনে নেই-

নেক কিস
বহুদিন ধরে সম্পর্কে থাকার ফলে দু’জনের মধ্যে তৈরি হয়ে যায় একটা কোম্ফর্টজোন, এই সময় অনেকেই ইন্টিমেট হয়ে এই ধরনের চুমু খেয়ে থাকেন, যা তৈরি করে এক রোম্যান্টিক মুহূর্ত।

হ্যান্ড কিস 
কিসের যত ধরণ রয়েছে তার মধ্যে এটি ভীষণভাবে জনপ্রিয়। একজন অপরজনের প্রতি শ্রদ্ধা দেখাতে অনেকেই এই কিসটা করে থাকে। হাতের তালুর উপর এই চুমুর বিশেষ ব্যবহারও রয়েছে। নিজের প্রেমিকাকে প্রপোজ করার ক্ষেত্রে এর চেয়ে আর ভালো অপশন আর কিছু হতে পারে না।

কপালে চুম্বন
কারো প্রতি ভালোবাসা প্রকাশ করতে হলে এর দ্বিতীয় বিকল্প নেই। কপালে চুমু খাওয়ার অর্থ আপনার সঙ্গীর প্রতি আপনার বিশ্বাস অর্জনের একটি দিক।

লিজার্ড কিস
কিস লিস্টের সব থেকে হট কিসের তালিকায় জনপ্রিয় একটি কিস। খুব দ্রুত জিভ মুখের ভিতরে যায় আবার বাইরে আসে, অত্যন্ত প্যাশনেট কিস, সম্পর্কের রসায়নকে অন্য মাত্রা দেবে।

বাটারফ্লাই কিস
যখন দু’জন মোহাচ্ছন্ন হয়ে একে অপরের খুব কাছে চলে আসেন এবং দু’জনের চোখের পাতা খুব কাছাকাছি চলে আসে, কিসের এই ধরণকে বাটার ফ্লাই কিস বলা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।