ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

লাইফস্টাইল

রূপচর্চায় সেরা টক দই

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
রূপচর্চায় সেরা টক দই সংগৃহীত ছবি।

টক দই খুব সহজ প্রাপ্য উপাদান। ত্বকের যত্নে এটিকে নানাভাবে ব্যবহার করা যায়।

রূপ বিশেষজ্ঞদের মতে, টক দইয়ে এমন কিছু উপাদান আছে, যারা ব্রণের সমস্যায় ভুগছেন তাদের জন্যও উপকারী এই টক দই। যেকোনো দাগ দূর করতেও দারুণ কার্যকরী এই টক দই। দই নষ্ট না করে বরং রূপচর্চায় ব্যবহার করতে পারেন।  

মুখ-হাত-গলায় টক দই মাখলে ত্বকের জেল্লা বাড়বে। শুধু তাই নয়, এ উপকরণে খানিকটা লেবুর রস ও এক চিমটি লবণ মিশিয়ে প্যাক বানিয়ে তা চুলের গোড়ায় লাগিয়ে কিছুক্ষণ পর শ্যাম্পু করলেই পার্থক্য চোখে পড়বে। তাড়াবে খুশকিও।

স্পর্শকাতর ত্বকের প্রথম ওপ্রধান সমস্যা হলো কোনো প্রসাধনী ব্যবহার করতে না পারা। তার মধ্যে যদি সেই প্রসাধনী হয় রাসায়নিক নির্ভর, সেক্ষেত্রে ত্বকে র‌্যাশের সমস্যা আরও বেড়ে যেতে পারে। কিন্তু দই মাখলে তেমন কোনো সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে না।

নিষ্প্রাণ ত্বক নিয়ে কোথাও যেতে ইচ্ছে করে? চিন্তা নেই ১০ মিনিটে ত্বক জেল্লা ফিরিয়ে আনতে কোনো নামীদামি প্রসাধনী নয়, ভরসা রাখুন দইয়ে।

দইয়ে রয়েছে ল্যাকটিক অ্যাসিড, যা আমাদের ত্বকে দাগ, ছোপ, বলিরেখার সমস্যা দূর করে ত্বকের তারুণ্য ধরে রাখে। তাই ত্বকে বয়সের ছাপ পড়ার আগেই প্রতিদিন মুখে দই মাখতে শুরু করুন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।