ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

লাইফস্টাইল

ডার্ক সার্কেল দূর করার উপায়

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
ডার্ক সার্কেল দূর করার উপায় সংগৃহীত ছবি।

ডার্ক সার্কেল এলার্জি থেকে হতে পারে, রক্তাল্পতা, অনিদ্রা, হরমোনের পরিবর্তন, পুষ্টির অভাব, বংশগত ও পানিস্বল্পতাসহ বিভিন্ন কারণে চোখের চারপাশ কালো হতে পারে। ঘরোয়া উপায়ে আপনি মুক্তি পেতে পারেন এই ডার্ক সার্কেল থেকে।

তাহলে জেনে নিন সেগুলো—

তেল ও হলুদের প্যাক: কাঁচা হলুদ বেটে তার সঙ্গে নারিকেল তেল আর আমন্ড তেল মেশান। প্যাক বানিয়ে চোখের নিচে পুরো মুখে ভালোভাবে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

আলুর প্যাক: খোসাসহ আলু বেটে চোখের নিচে লাগান। তিন দিন এ প্যাক ব্যবহার করলে চোখের কালো দাগ দূর হবে।

কফি বিন প্যাক: শপিংমলে কোনো কফিশপে কফি বিন কিনতে পাওয়া যায়। কফি বিন কিনে এনে ব্লেন্ডারে তা গুঁড়া করুন। এক চামচ কফি বিন গুঁড়ার সঙ্গে পরিমাণ মতো কোকো পাউডার ও মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। চোখের নিচসহ পুরো মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুখ শুকনো করে মুছে নিয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। শুতে যাওয়ার আগে চোখের চারপাশে এক পরত আমন্ড তেল লাগিয়ে নিন। প্রতিদিন ব্যবহার করুন এই প্যাক।

টি ব্যাগ: টি ব্যাগ ব্যবহার করার পর তা ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিন। এরপর তা ফ্রিজ থেকে বের করে নিন। এবং চোখ বন্ধ করে ১০ মিনিট চোখের ওপর রেখে দিন। প্রতিদিন ব্যবহার করলে দূর হবে চোখের নিচের কালো দাগ।

শসার প্যাক: শসা কুঁচিয়ে নিয়ে তার সঙ্গে দই মিশিয়ে প্যাক তৈরি করুন। ফ্রিজে রেখে ঠাণ্ডা হতে দিন। এরপর এই প্যাক চোখের নিচে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করুন এই প্যাক।

পানি: আমাদের চোখের ত্বকের চারপাশ শরীরের অন্য জায়গার ত্বকের চেয়ে অনেক পাতলা হয়। তাই দেহে পানির অভাব হলে চোখের ত্বক কুঁচকে যায়। এজন্য প্রতিদিন পর্যাপ্ত পানি পান করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।