ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

লাইফস্টাইল

চিরুনিকথন

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
চিরুনিকথন

সুন্দর চুল কে না চায়? চুল আঁচড়াতে প্রতিদিনই চিরুনি ব্যবহার করা হয়। মাথার ত্বকের ধরন অনুযায়ী যদি প্রতিটি প্রসাধনী আলাদা হয়, তাহলে চুলের ধরন অনুযায়ী চিরুনি আলাদা হবে না কেন? ভেবে দেখেছেন কখনও? বিউটি পার্লারে বা সেলুনে গিয়ে দেখবেন বিভিন্ন ধরনের চিরুনি ব্যবহার করা হয়।



বড় দাঁড়ার চিরুনি

এই ধরনের চিরুনির শুরু থেকে শেষ পর্যন্ত শুধু মাত্র বড় বড় দাঁত থাকে। ঘন চুল আঁচড়াতে এই ধরনের চিরুনি ব্যবহার করাই ভালো। এছাড়া ভিজে চুলজটমুক্ত করতেও এই চিরুনি ব্যবহার করা হয়।

সাধারণ চিরুনি

চুল শুকনো থাকলে সাধারণ চিরুনি দিয়ে চুল আঁচড়ালেই কাজ চলে যায়। এই ধরনের চিরুনির দুটি ভাগ থাকে। প্রথম ভাগে থাকে বড় বড় দাঁত এবং পরের ভাগে থাকে তুলনামূলক সরু দাঁত। শিশুদের চুল আঁচড়াতেও এই ধরনের চিরুনি ব্যবহার করা যায়।

ভেন্টেড এয়ার ব্রাশ

চুলের কারুকাজ করতে অনেক সময়েই চুলে ড্রায়ার ব্যবহার করা হয়। এই ড্রায়ার দিয়ে চুল সেট করার সময়ে এক ধরনের বিশেষ ব্রাশ ব্যবহার করা হয়, যাতে চুল জটমুক্ত থাকে এবং ড্রায়ারের হাওয়া চুলের মধ্য দিয়ে সহজে যাতায়াত করতে পারে।

প্যাডেল ব্রাশ

লম্বা চুল জটমুক্ত করতে এই ধরনের ব্রাশ ব্যবহার করা হয়। এই ধরনের চিরুনিতে দাঁতগুলি একটি লাইনে সাজানো থাকে না। দাঁতের মুখে ছোট ছোট বেলুনের মতো বিন্দু থাকে। যা মাথার ত্বকে রক্ত সঞ্চালনেও বিশেষ ভাবে সাহায্য করে।

টেল কম্ব

বাইরে চুল আঁচড়ানোর জন্য অনেক সময়ে পকেটে বা ব্যাগে ছোট চিরুনি রাখেন। ছোট সাধারণ চিরুনির মতোই দেখতে এই বিশেষ চিরুনিটি শুধু লেজের মতো সরু একটি কাঠি থাকে। চুলের বাহারি কেরামতি করতে গেলে, চুলে সিঁথি কেটে চুল ফুলিয়ে রাখতে হয়। তখন এই চিরুনি কাজে লাগে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।