ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

লাইফস্টাইল

ফ্রিজের দুর্গন্ধ দূর করার সহজ টোটকা

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
ফ্রিজের দুর্গন্ধ দূর করার সহজ টোটকা

গরমে ফ্রিজ খারাপ হয়ে গেলে কপালে চিন্তার ভাঁজ পড়ে যায়। যারা প্রতিদিন কাজের চাপে রান্নাবান্নার সময় পান না, তাদের ক্ষেত্রে সমস্যাটা আরও বড়।

ফ্রিজ যখন এতটাই দরকারি, তখন এর যত্নও নিতে হবে মন দিয়ে। অনেক বাড়িতে ফ্রিজ খুললেই দুর্গন্ধের চোটে নাকে চাপা দিতে হয়। দুর্গন্ধযুক্ত ফ্রিজে খাবার-দাবার রাখাও কিন্তু নিরাপদ নয়। অনেকের ফ্রিজ পরিষ্কার থাকলেও কিন্তু দুর্গন্ধ হয়। ফ্রিজের গন্ধ দূর করবেন কোন উপায়ে, জানা আছে কি?

প্রায় সবার রান্নাঘরে ভিনিগার থাকেই। ফ্রিজে দুর্গন্ধ হলে তা দূর করতে ভরসা রাখতে পারেন ভিনিগারের ওপর। এক কাপ পানিতে খানিকটা ভিনিগার আর কয়েকটা লেবুর টুকরো মিশিয়ে পাত্রটি ফ্রিজে ঢুকিয়ে রাখুন। ৪-৬ ঘণ্টা পর ফ্রিজ খুলে দেখবেন, গন্ধ একেবারে চলে যাবে।

ফ্রিজের গন্ধ দূর করতে ব্যবহার করতে পারেন বেকিং সোডা। এর ব্যবহারে দুর্গন্ধ কেটে গিয়ে সুগন্ধে ভরে উঠবে ফ্রিজ। একটি বাটিতে বেকিং সোডা ভরে ফ্রিজের এক কোণে রেখে দিন। দুর্গন্ধ দূর হবে সহজেই।

দুর্গন্ধ দূর করতে কফি অত্যন্ত কার্যকর। একটি বাটিতে কফির গুঁড়া ভরে ফ্রিজে রেখে দিন। একদিন রেখে দিলেই দেখবেন, হাতেনাতে ফল মিলছে।

ফ্রিজে খাবার রাখার সময়ে এমন পাত্রে ভরুন, যাতে বায়ু প্রবেশ করতে পারে না। এই উপায়টি মেনে চললে সহজে ফ্রিজে গন্ধ হবে না। নিয়মিত ফ্রিজ পরিষ্কার করা অত্যন্ত জরুরি। সময়ের অভাবে অনেকেরই ফ্রিজ পরিষ্কার করা হয় না। সেটা করলে চলবে না। পাঁচ মিনিট হলেও সময় নিয়ে ফ্রিজ পরিষ্কার রাখুন। প্রতিদিন যত্ন না করলে ফ্রিজে গন্ধ হওয়া অস্বাভাবিক নয়।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।