ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

লাইফস্টাইল

নিয়মিত আমন্ড খাওয়া চাই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
নিয়মিত আমন্ড খাওয়া চাই

ত্বকের জেল্লা বাড়ানোর জন্যে আমন্ড খেতে পারেন আপনি। কিন্তু আমন্ড খাওয়ার একটি সঠিক নিয়মও রয়েছে।

কীভাবে খাবেন এবং ঠিক কী কী উপকার পাবেন, তা নিয়ে আজ বিস্তারিত আলোচনা করা হলো। আর দেরি না করে জেনে নিন আপনিও।

শরীর চাঙা রাখতে কার্যকরী ভূমিকা পালন করে আমন্ড। তাইতো পুষ্টিবিদরাও প্রতিদিন ক’টি কয়েক আমন্ড খাওয়ার পরামর্শ দেন।  

আসলে আমন্ডে রয়েছে একাধিক উপকারী ভিটামিন, মিনারেল এবং অ্যান্টিঅক্সিড্যান্ট। আর এসবের গুণে ত্বকের জেল্লা হবে দেখার মতো। তাই আর দেরি না করে ঝটপট জেনে নিন আমন্ডের উপকারিতা।

পানিতে ক’টি আমন্ড ভিজিয়ে রাখুন সারা রাত। পরের দিন সকালে উঠে খালি পেটে সেই ভেজানো আমন্ড খেয়ে নিন। টানা কয়েক সপ্তাহ নিয়ম করে খেলেই উপকার মিলবে।

আমন্ডে রয়েছে ভিটামিন ‘ই’। যা ত্বকের অন্দরে কোলাজেনের উৎপাদন বাড়াতে সাহায্য করবে। ফলে ত্বকের টানটান ভাব অটুট থাকবে এবং বলিরেখাও মলিন হয়ে যাবে। ফলে অকালে হানা দেবে না বার্ধক্য। এমনকি তারুণ্যও বজায় থাকবে ষোলো আনা।

আমন্ডে প্রচুর পরিমাণে স্বাস্থ্যকর ফ্যাট রয়েছে। যা আপনার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সক্ষম। এমনকি ত্বকের জেল্লাও বাড়াবে তরতরিয়ে।  এজন্য নিয়ম করে আমন্ড খেলে শুষ্ক-রুক্ষ ত্বকের সমস্যা বাগে চলে আসবে খুব সহজে। কমবে ত্বকের জ্বলা-চুলকানিও।

আমন্ডে ওমেগা ‘থ্রি’ ফ্যাটি অ্যাসিড এবং পলিফেনলের মতো একাধিক অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান রয়েছে। এসব উপাদান আপনার ত্বকের প্রদাহ কমাবে। ফলে একনের মতো ত্বকের ছোট-বড় সমস্যা চলে আসবে নিয়ন্ত্রণে।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।