ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

ভারতের ফারিয়া হলেন মিস আর্থ

তোফাজ্জল লিটন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১০
ভারতের ফারিয়া হলেন মিস আর্থ

ভারতের নিকোল ফারিয়া বিশ্বের ৮৩জন সুন্দরীকে পরাজিতকরে অর্জন করলেন ‘মিস আর্থ-২০১০’ পুরস্কার। এক রাজকীয় আয়োজনে ৫ ডিসেম্বর রোববার ভিয়েতনামে ফারিয়াকে এই মুকুট পড়ানো হয়।

অনুষ্ঠানে গতবছরের সুন্দরীরা ছাড়াও উপস্থিত ছিলেন প্রাচ্য এবং পাশ্চাত্যের জনপ্রিয় শিল্পীরা।

এ বছর রানারআপ ঘোষণা করা হয় ইকুয়েডরের সুন্দরী হোনিফার পাসমিনোকে। এ পদকে পৃথিবীর গুরুত্বপূর্ণ উপাদানের সাথে মিল রেখে প্রত্যেকের জন্য আলাদা নাম দেওয়া হয়। যেমন হোনিফারকে বলা হলো ‘মিস এয়ার ২০১০’। এভাবে থাইল্যান্ডের ওয়াতসাপর্ন ওয়াতাজাকনকে পড়ানো হয় ‘মিস ওয়াটার ২০১০‘ এর মুকুট। পুয়ের্তো রিকোর সুন্দরী ইয়েদি বোসকেসকে পড়ানো হয় ‘মিস ফায়ার ২০১০’এর মুকুট।

অনুষ্ঠানে পরিবেশবাদি গানের সাথে পরিবেশন করা হয় ভিয়েতনামের ঐতিহ্যবাহী আচার-অনুষ্ঠান। বাড়তি আকর্ষণ হিসেবে ছিল সে দেশের শিশুদের নানারকম পরিবেশনা।

পরিবেশবাদি সংগঠন ‘মিস আর্থ ফাউন্ডেশন’ ২০০৪ সাল থেকে এটি প্রবর্তন করে। পৃথিবীকে আরো সুন্দর করার প্রত্যয় নিয়ে অলাভজনক এ সংগঠনটি কাজ করে যাচ্ছে। ২০০৭ সাল থেকে এ সংগঠনটি জাতিসংঘের অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩০, ডিসেম্বর ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa