ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

বিনির্মাণ প্রদর্শনী

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১২
বিনির্মাণ প্রদর্শনী

জাতীয় জাদুঘর ও ব্রিটিশ কাউন্সিলের যৌথ উদ্যোগে ”বিনির্মাণ” নামে প্রদর্শনীর সমাপণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্রিটিশ কাউন্সিলের উন্মুক্ত মাঠে ১১ ফেব্রুয়ারি আয়োজিত অনুষ্ঠানে মূল আকর্ষন ছিল বর্ণাঢ্য এক ফ্যাশন শো।

এই উপলক্ষে ব্রিটিশ কাউন্সিলের পুরো এলাকা আলোকিত করা হয় মোমবাতি আর বৈদ্যুতিক  ফানুসে।   মঞ্চে স্থাপিত  হয় ৩০০ বছরের পুরানো একটি দরজা যার ভেতর দিয়ে মডেলরা  র‌্যাম্পের কিউ তে অংশগ্রহন করেন ।
এই র‌্যাম্পে মোট ৩০ জন মডেল অংশগ্রহন করেছেন । প্রথমে রুবি গজনবির পোশাক প্রদর্শিত হয় তিনি কাজ করেছেন ভেজিটেবল ডাইং নিয়ে , মঞ্জুলিকা চাকমার বিষয় ছিল আদিবাসীদের পোশাক এবং সবশেষে প্রদর্শিত হয় এমদাদ হকের পোশাক।

তিনি কাজ করেছেন জামদানী নিয়ে রং ছিল অফ হোয়াইট তার সাথে লাল ও মেরুনের সংমিশ্রণ । জাঁকজমকপূর্ন এই অনুষ্ঠানের সার্বিক  ব্যবস্থাপনায় ছিলেন  এমদাদ হক ।   ল্fইভ মিউজিক করেছেন লাবিক কামাল গৌরব। মডেল কো-অর্ডিনেশনে ছিলেন মো:ইয়াসির এবং মেকাপ এ ছিল পারসোনা। ৩০ মিনিটের ফ্যাশন শো ও অতিথি আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমপ্তি ঘোষনা করা হয়।
এর আগে ২৮ জানুয়ারি জাতীয় জাদুঘরে ”বিনির্মাণ”-এর উদ্ভোধন করা হয়। প্রদর্শণীতে যুক্তরাজ্যের সাতজন ডিজ্fইনার ছিলেন তারা হলেন ভিভিয়েন ওয়েস্ট্উড, পল স্মিথ, হুসেন স্যালায়ান, পিটার জেনসন, মারিয়াস সোয়ব, সোফিয়া কোকোসালিকা এছাড়া বাংলাদেশের নামকরা পোশাক ডিজাইনাররা উপস্থিত ছিলেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।