ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

গরমে স্বস্তি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মার্চ ৬, ২০১২
গরমে স্বস্তি

কৃষ্ণচূড়ার রং-এ লাল হয়ে উঠেছে চারপাশ। প্রকৃতির খেয়ালে পরিবর্তন হচ্ছে আবহাওয়ারও, শীতের রেশ কেটে গিয়ে এখন বেশ গরম।

এই ভ্যাপসা গরমে খাবার অভ্যাসের সঙ্গে সঙ্গে পোশাকের কাপড় ও রং বাছাই করতেও সচেতন হতে হবে। এক্ষেত্রে প্রথম যে বিষয়টি মনে রাখতে হবে তা হচ্ছে, পোশাকটিকে অবশ্যই  আরামদায়ক হতে হবে।

ফ্যাশন ডিজাইনার উম্মে সাবরিনা প্রমি বলেন, এই গরমে যে কোনো রং পরতে পারেন। তবে  অবশ্যই হালকা সুতি কাপড় বেছে নিতে হবে। আর এ সময়টায় ফ্যাশনেবল পোশাক কেনার ক্ষেত্রেও আবহাওয়ার কথা বিবেচনা করার পরামর্শ দেন প্রমি।

আজকাল গরমের কথা মাথায় রেখে ফ্যাশন হাউসগুলো তাদের কালেকশনে সুতি পোশাক এনেছে। এর মধ্যে মেয়েদের জন্য রয়েছে, সুতি শাড়ি, সালোয়ার কামিজ, ফতুয়া ছেলেদের জন্য হাফ হাতা শার্ট, টি শার্ট, সুতি পাঞ্জাবি এবং ফতুয়া।

দেশের নাম করা ফ্যাশন হাউস বিবিয়ানার বিশিষ্ট ডিজাইনার লিপি খন্দকার বলেন, গরমের জন্য তারা  হ্যান্ডলুম ভয়েল কাপড় দিয়ে পোশাক তৈরি করেছেন। আর পোশাকে অফ হোয়াইট, সবুজ, সাদা, পোলাপী রং ব্যবহার করা হয়েছে। মধ্যবিত্তের ক্রয় ক্ষমতার কথা মাথায় রেখে পোশাকগুলোর দাম নির্ধারণ করা হয়েছে ১০০০ থেকে –১৫০০টাকা ।

তবে আমরা চাইলে আরও কম খরচে নিজেও বানিয়ে নিতে পারি গরমের হালকা পোশাক। বিভিন্ন শপিং সেন্টার থেকে পছন্দ মতো কাপড় কিনে ডিজাইন করে টেইলার্স থেকে অর্ডারের মাধ্যমে পোশাক তৈরি করতে পারি।

 

মডেল: ইরা
মেকআপ: ওমেন্স ওয়াল্র্ড

ছবি: নূর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।