ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

প্রজন্মের দায়ভার

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মার্চ ২০, ২০১২
প্রজন্মের দায়ভার

“প্রজন্মের দায়ভার” মানব কল্যানে একটি সেবামূলক সংগঠন। এখানকার বেশিরভাগ সদস্যই ইন্টারনেটের মাধ্যমে পরস্পর পরিচিত এবং গল্প কবিতা ওয়েব সাইট (www.golpokobita.com) এর নিয়মিত লেখক।

কল্যাণকর কাজে আগ্রহী, সমমনা দেশে এবং প্রবাসে থাকা সদস্যরা বেশ কয়েকটি সেবামূলক কাজে অংশগ্রহণ করেছে।

যেমন বস্তির শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরন, ঝিনাইদহের মুক্তিযোদ্ধা বাবর আলীকে হুইল চেয়ার প্রদান, উত্তরবঙ্গে শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরন ।

টঙ্গীর যুদ্ধাহত মুক্তিযোদ্ধা বাদশা সরদার বর্তমানে রিকশাচালক , বয়স ষাট। মুক্তিযুদ্ধে তার একটি পা গুলিবিদ্ধ হয় । স্কুল পড়ুয়া এক ছেলে ও স্ত্রীসহ বস্তির এক খুপড়ি ঘরে তার বসবাস। জীবন বাঁচাবার তাগিদে একটি পা দিয়েই তিনি বিশ বছর ধরে রিকশা চালিয়ে আসছেন।

সম্প্রতি ৯ই মার্চ ২০১২ সালে “প্রজন্মের দায়ভার” এর পক্ষ থেকে টঙ্গী প্রেস ক্লাবে বাদশা সরদারকে একটি নতুন রিকশা এবং পাঁচ হাজার টাকা সহায়তা দেওয়া হয় যাতে তিনি এক পা নিয়ে রিকশা চালাবার কষ্টকর কাজ না করে এগুলো দিয়ে কোন ছোট ব্যবসা করে আত্মনির্ভরশীল হতে পারেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টঙ্গী প্রেস ক্লাবের সম্মানিত  সভাপতি-জনাব সৈয়দ আতিক, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহফুজুর রহমান- সাবেক সভাপতি টঙ্গী  প্রেসক্লাব, মোস্তফা হুমায়ুন- সভাপতি, টঙ্গী উন্নয়ন পরিষদ, প্রদীপ অধিকারী- বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষক টঙ্গী পাইলট উচ্চ বিদ্যালয়, জনাব জহিরুল আলম বাধন- অর্থ সম্পাদক সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রমুখ ।

আরও উপস্থিত ছিলেন “প্রজন্মের দায়ভার” এর সদস্য মোঃ আক্তারুজ্জামান , সালেহ মাহমুদ, বাবুল পাঠান, বিষন্ন সুমন, বিন আরফান, কোহিনূর, খন্দকার নাহিদ, মোঃ মোস্তাফিজুর রহমান, নাজমুল হোসেন নিরো , হারুনুর রশীদ , রওশন জাহান এবং আরো অনেকেই।

সদস্য রওশন জাহান বাংলানিউজকে জানান, “প্রজন্মের দায়ভার” ভবিষ্যতেও এধরণের মানব কল্যাণকর কাজ করে তাদের প্রজন্মের দায় কিছুটা হলেও শোধ করার মহান ব্রত গ্রহণ করেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।