ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

বৈশাখের পোশাক

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০১২
বৈশাখের পোশাক

নববর্ষ আমাদের জীবনে আনন্দের বারতা নিয়ে আসে। ঐতিহ্যবাহী এই দিনটিকে ঘিরে বাঙালির আগ্রহের কমতি নেই।

ফ্যাশন হাউজগুলো ক্রেতাদের আগ্রহের বিষয়টি বিবেচনা করে বৈশাখ বরণের জন্য তৈরি করেছে আবহাওয়া উপযোগী আরামদায়ক সুতি পোশাক।

ফ্যাশন পাঠশালার কর্ণধার বরেন্য ফ্যাশন ডিজাইনার এমদাদ হক বাংলানিউজকে বলেন, বর্ষ বরণে নতুন দেশি পোশাক আমাদের ঐতিহ্যের অংশ। সারা বছর বাঙালি অপেক্ষা করে পহেলা বৈশাখের জন্য। তিনি আরও বলেন, বৈশাখ রূপ নেয় মিলন মেলায়। শুধু নতুন পোশাকে নয় এই দিনটিতে আমরা গ্রামীণ মেলা, দেশি খাবারে ফিরে যাই হারানো সেই ছোট বেলায়।

পহেলা বৈশাখে যেহেতু গরম থাকবে তাই সুতি পোশাকে হালকা সাজে বাইরে যাওয়ার পরামর্শ দেন এমদাদ হক।  

এবারের বৈশাখে ফ্যাশন হাউজগুলোর আয়োজন:

গ্রামীণ মেলা

বৈশাখে ফ্যাশন হাউজ গ্রামীণ মেলায় এসেছে শাড়ি, থ্রি-পিস শার্ট, পাঞ্জাবি, ফতুয়া ও শিশুদের পোশাক। দেশীয় কাপড়ে বৈশাখী আমেজের রঙে ও নকশায় এসব পোশাক তৈরি করা হয়েছে বিভিন্ন প্রিন্ট ও হাতের কাজের মাধ্যমে।

ফোন : ৯০১১৩৪৪, ৯৩৩৪০৬১

রাংতা

বৈশাখ উপলক্ষে ফ্যাশন হাউজ রাংতায় এসেছে রকমারি নকশার পোশাক। এসব পোশাকের মধ্যে আছে শাড়ি, থ্রি-পিস, ফতুয়া, শার্ট এবং পাঞ্জাবি। দেশি তাঁতের কাপড়ে বিভিন্ন প্রিন্ট ও হাতের কাজের মাধ্যমে শাহানাজ খান এসব পোশাকের নকশা করেছেন।

মোবাইল: ০১১৯৯৮৭৩৫৬০

গো-কার্ট

আসছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। আর এই উৎসবকে কেন্দ্র করে গো-কার্ট এনেছে বৈশাখী শর্ট পাঞ্জাবি। প্রতিটি পাঞ্জাবি গায়ে জড়ানো যাবে বৈশাখের দিন। বৈশাখের বিভিন্ন বিষয়কে উপজীব্য করে তৈরি করা হয়েছে প্রতিটি শর্ট পাঞ্জাবি। সময় উপযোগী করার জন্য ব্যবহার করা হয়েছে আরাম দায়ক ফেব্রিকস। এ ছাড়াও এনেছে নতুন ডিজাইনের মেয়েদের বৈশাখি টপস। ফোন: ০১৭১৯৫৯০২৬৪।

তাজুশীর

ফ্যাশন হাউজ তাজুশীর ও বৈশাখে এনেছে শাড়ি, থ্রি-পিস, পাঞ্জাবি, ফতুয়া ও নান্দনিক গহনা। দেশীয় তাঁতের কাপড়ে তৈরি তাজুশীর এসব পোশাকের রঙে ও নকশায় রয়েছে বৈশাখের ভিন্ন আমেজ।

যোগাযোগ : ০১৭৬৪ ২৭৭৬৭৩

মুসলিম কালেকশন

স্বনামধন্য শার্ট প্র¯‘তকারক প্রতিষ্ঠান মুসলিম কালেকশন বাংলা নববর্ষ উপলক্ষে এনেছে ভিন্ন ধরণের শার্ট। নতুন এ শার্টে ফুটে উঠেছে বৈশাখী আবহ। শত ভাগ সুতি কাপড়ে তৈরি এসব শার্টে ব্যবহার করা হয়েছে গরম উপযোগী কাপড়। ফোন : ০২-৭৭৬২৬৩৬।

জেন্টাল পার্ক

বাঙালির বর্ষ শুরুর উৎসব কদিন বাদেই। উৎসবের রঙে নিজেকে সাজাতে ট্রেন্ডি পাঞ্জাবি এনেছে জেন্টাল পার্ক। নকশাকারদের ডিজাইনকৃত মোটিভকে গ্রাফিক্স দিয়ে অলংকারিক করে পোশাকে আনা হয়েছে ভিন্নতা। আটসাট ক্যাটিং বৈশিষ্ট্যের শর্ট পাঞ্জাবি আর লং পাঞ্জাবিতে থাকছে এম্রডারি, প্রিন্ট বা এপ্লিকের কাজ। ফেব্রিক ভেরিয়েশনের কারণে গরমেও পাওয়া যাবে বিশেষ আরাম।   ঢাকা, সিলেট, বগুড়া, চট্টগ্রাম এর সকল শোরুমে থাকছে বৈশাখের যাবতীয় নতুন ফ্যাশন আউটলাইন

নতুন বছরের আনন্দ শুধুমাত্র নতুন পোশাকে সীমাবদ্ধ নয়। যাদের সামর্থ কম, পোশাক কিনতে পারছি না, তারা আগের বছরের পোশাক পরিস্কার করেও এবার পরতে পারি। এতে আমাদের বর্ষ বরণের আনন্দ একটুও কমবে না।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।