ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

ত্বক ভালো রাখতে

কামরুন নাহার সুমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১২
ত্বক ভালো রাখতে

গরম আসতে না আসতেই শুরু হয়ে গেছে ত্বকের সমস্যা। নিশ্চয় সাধ্যমত চেষ্টা করছেন এ সব সমস্যার সমাধান করে সুন্দর স্বাস্থ্যজ্জ্বল ত্বক ফিরে পেতে! নিশ্চিন্ত থাকুন আর মেনে চলুন প্রাকৃতিক উপায়ে ত্বকের পরিচর্যা।

জানেন কি? আমাদের খাবারের তালিকায়ই লুকিয়ে রয়েছে অসাধারণ ত্বক পাওয়ার গোপন রহস্য।

আঙ্গুর

আপনি যদি আঙ্গুরের ভক্ত হয়ে থাকেন তাহলে আপনার জন্য সুখবর হলো আঙ্গুর আপনার ত্বকের ব্রনের সমস্যার সমাধান করতে পারে। আঙ্গুর ব্রনের দাগ দূর করে আপনার ত্বকে এনে দেবে বাড়তি উজ্জ্বলতা।

পেঁপে

ত্বকের সাথী বানিয়ে নিন ফল। দেখুন, এগুলো আপনার ত্বকে কি যাদু করে। পেঁপের মাঝে এনজাইম রয়েছে যা মৃত ত্বক কোষ সরিয়ে ত্বকের স্বাভাবিক রূপ ফিরিয়ে আনে।   ভিটামিন এ এবং সি ব্রন কমাতে সাহায্য করে।

কলা

কলা একটি আঁশযুক্ত খাবার যার মাঝে ভিটামিন সি রয়েছে। দাগমুক্ত মসৃণ ত্বকের জন্য আঁশ এবং ভিটামিন সি অনেক উপকারী। খাওয়ার পাশাপাশি কলা পেস্ট করে মুখে লাগালেও ব্রন থেকে মুক্তি পাওয়া সম্ভব।

আপেল

আপেলের খোঁসা না ছাড়িয়ে খাওয়া বেশি উপকার। আপেলের খোঁসায় অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা ত্বকের ক্যান্সার রোধে সহায়তা করে। এটি আঁশযুক্ত খাবারের বড় উৎস।

বাদাম

বাদাম ত্বকের জন্য অনেক স্বাস্থ্যকর একটি খাবার। বিশেষ করে আখরোট, কাজু বাদামে ওমেগা থ্রি রয়েছে যা ত্বকের আদ্রতা ধরে রাখতে সহায়তা করে। বাদামের অ্যামিনো এসিড চর্বি কমাতেও সহায়ত সাহায্য করে।

 

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।