ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

নববর্ষে নব রুপে

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১২
নববর্ষে নব রুপে

বছরের প্রথম দিনটি ভালো কাটলে সারা বছর তেমন হবে। আমরা অনেকেই এটা বিশ্বস করি।

বর্ষ বরণ আমাদের সংস্কৃতির অংশ হয়ে দাড়িয়েছে। সার্বজনীন এই উৎসবকে ঘিরে আমাদের আগ্রহ এখন তুঙ্গে। কারণ আর মাত্র কয়টি ভোরের অপেক্ষা।

নতুন বছরকে বরণের প্রস্তুতি আমরা এরই মধ্যে শেষ করে এনেছি। এবার পালা নিজেকে সাজিয়ে বাইরে যাওয়ার।

সাজের আগে যে বিষয়গুলো বিবেচনা করতে হবে, তা হলো, আবহাওয়া বেশ গরম আর যে কোনো সময় বৃষ্টিও হতে পারে। আরেকটি বিষয় কত সময়ের জন্য বাইরে থাকবেন, কি পোশাক পড়ছেন তার ওপর গুরুত্ব দিয়ে সাজতে হবে।

ঠান্ডা পানিতে মুখ ধুয়ে আয়নার সামনে সাজতে বসুন। প্রথমে হাল্কা পাউডার, স্নিগ্ধ লিপস্টিক আর কাজল দিয়েই সাজ শেষ করতে পারেন। তবে সাজে ভিন্ন মাত্রা আনতে চাইলে হালকা মেকআপের সঙ্গে ঠোঁটে চড়া লাল রং চোখে আই লাইনার দিতে পারেন। কপালের টিপ সাজকে আরও উৎসবমুখর করে ও পূর্ণতা দেয়।

যারা একটু মেকআপ করতে চান, প্যান কেক বা কমপ্যাক্ট পাউডার দিয়ে মুখে বেইস করে নিন। বাদামি, গাঢ় বাদামি বা পিচ্ রঙের ব্লাশন ব্যবহার করতে পারেন। সাদা ও সোনালি রঙের মিশ্রণে আইশ্যাডো দিয়ে চোখটাকে সাজাতে পারেন। ঠোঁটে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন।

অনেক সময় বাইরে ঘুরলে খোলা চুলে অস্বস্তি হতে পারে। চুল হালকা অথবা আঁটসাঁট করে খোঁপা করে নিতে পারেন। খোঁপায় তাজা ফুল দিতে ভুলবেন না। সঙ্গে হাত ভর্তি কাচের চুড়ি।

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।