ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

সারপ্রাইজ!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৩
সারপ্রাইজ!

সজিব আর স্বাগতার ১ম বিবাহ বার্ষিকী। স্বাগতা ভাবছে কীভাবে সজিবকে সারপ্রাইজ দেওয়া যায়?

অনেক চিন্তা করে জীবনের বিশেষ এই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রথমেই স্বাগতা ছোট-বড় আকারের কয়েকটি গোলাকার এবং চৌকা কয়েকটি পাত্র নেয়।

সন্ধ্যার পরপর সবগুলো পাত্রের তলায় নুড়ি, পাথরের টুকরো, পুঁথি, মার্বেল, ক্রিস্টাল ও পানি দিয়ে ওপরে ফুল ও ফুলের পাঁপড়ি ছড়িয়ে দিলো। ঘরে আরও একটু রোমান্টিক পরিবেশের জন্য এর ওপর রঙিন মোমবাতিও ভাসিয়ে দিলো স্বাগতা। এরপর সজিবের উপহারের নতুন শাড়িটি পরে তৈরি হয়ে নিল। দরজায় বেল বাজছে... নিশ্চয় সজিব!full1

আপনিও চাইলে প্রিয় মুহূর্তগুলো আরও সুন্দর করতে পারেন। চলুন কীভাবে কাজটি করতে হবে তা বুঝে নেওয়া যাক:

পাত্র নিন। নুড়ি, পাথর, মার্বেল, পুঁথি অথবা আপনার ইচ্ছামতো ছোট ছোট জিনিস পাত্রের তলায় রাখুন। রঙের ব্যাপারটি আপনাকেই নির্বাচন করতে হবে।

প্রত্যেক পাত্রের জন্য দুটি অথবা তিনটি ফুল নির্বাচন করুন। পাত্রের উচ্চতা অনুযায়ী কেটে নিন। ফুলগুলো যদি একই শাখায় পরপর সাজানো থাকে তাহলে ভালো হয়। না হলে আলাদা করে কেটে নেওয়া ফুলগুলো রাবার ব্যান্ড অথবা সুতা দিয়ে বেঁধে নিন।   

full2ফুলগুলো যাতে ভেসে না ওঠে তার জন্য একটু ভারি কোনো কিছু ফুলের গোড়ার দিকে বেঁধে দিন।

নিশ্চিত হয়ে নিন বেঁধে দেওয়া ভারি জিনিস ছুটে গিয়ে ফুলগুলো পানিতে ভেসে উঠবে কি-না। ফুলগুলো পাত্রের মধ্যে সাবধানে রাখুন।

এরপর আস্তে আস্তে পাত্রগুলো পানি দিয়ে পূর্ণ করুন। কানায় কানায় পূর্ণ না করে একটু খালি রাখুন।

ব্যস হয়ে গেল। এর ওপর ইচ্ছা করলে আপনি রঙিন মোমবাতি ভাসিয়ে রাখতে পারেন।

এভাবে সাজানো পাত্রগুলো এখন ইচ্ছামতো ঘরের যে কোনো জায়গায় রাখতে পারেন। রাখতে পারেন খাবার টেবিলে, চায়ের টেবিলে, ড্রয়িং রুমে কিংবা আপনার রুচি আর বাসার পরিবেশ অনুযায়ী যেখানে খুশি। মৃদু আলোর মাঝে এই ফুলের পাত্রের চারপাশ দিয়ে ছোট ছোট মোম জ্বালিয়ে রাখুন, অদ্ভুত সুন্দর লাগবে। ঘরে  আসবে রোমান্টিক আবহ।

full3আর ক্যান্ডেল লাইট ডিনার? তাও হবে। ঘরের কোথাও না কোথাও নিশ্চয় ছোট একটি টেবিল পেয়ে যাবেন, এটি বেশ পুরোনো তাতে কোনো সমস্যা নেই। ওপরে সাদা একটি কভার দিয়ে ঢেকে দিন। টেবিলটি বাড়ির ছাদ বা খোলা বারান্দায় রাখুন। বাতি বন্ধ করে মোম জ্বালিয়ে দিন। এবার স্বচ্ছ গ্লাসে কোল্ড ড্রিংস অার প্রিয়জনের পছন্দের অাইটেমগুলো সাজিয়ে অপেক্ষা করুন তাকে মুগ্ধ করতে।

Like this page for more info: https://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।