ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

মায়ের জন্য

ফেরদৌস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মে ১০, ২০১২
মায়ের জন্য

মা কে নিয়ে অনেক কথা বলেছি। তবে কখনও কিছু লেখা হয়নি।

বাংলানিউজ থেকে শারমীনা মা দিবসে মাকে নিয়ে কিছু লেখার অনুরোধ করতেই মনে হলো, এটা একটা সুযোগ। মা দেখে নিশ্চয় খুশি হবেন, তার ছেলে তাকে নিয়ে কিছু লিখেছে।

আমি কক্সবাজারে শুটিং করছি। তার মধ্যেও সময় বের করে চেষ্টা করছি দু’লাইন লেখার।

আসলে সব সন্তানের সঙ্গে তার মায়ের ভালোবাসার সম্পর্ক অকৃত্তিম। আমিও তার ব্যতিক্রম নই। সবার মতো আমিও আমার মাকে খুব ভালোবাসি। আমি চাই আমার মা বিষয়টি বুঝতে পারুক। আমি বড় হয়ে গেছি, কিন্তু মায়ের কাছে আমি যেন সেই ছোটই রয়ে গেছি। এখনও এমন হয় যে বাইরে যাওয়ার সময় মায়ের কাছ থেকে ২০০ টাকা চেয়ে নেই। টাকা নেওয়ার চেয়েও বড় কথা হচ্ছে আমার মা আমাকে টাকাটা দিয়ে আনন্দ পান।

আমার আর মায়ের সম্পর্ক মা ছেলের চেয়েও বেশি বন্ধুত্বের। ছোট বেলায় আবদার, অভিযোগ সব ছিল মায়ের কাছে। ছোট বেলায় সবাই দুষ্টু থাকে এখন ভাবি মা কখনও রাগ করতেন না। সবকিছু কেমন সুন্দর করে ম্যানেজ করতেন। তখন মায়ের কষ্টের অনুভূতি বুঝতে পারতাম না। এখন আমার মেয়ের জন্য যেভাবে ফিল করি, তখন মায়ের কথাই মনে হয়। তিনি আমাদের জন্য কতো কিছুই না করেছেন।

এখন আমাদের সুযোগ হয়েছে, মাকে ভালো রাখার। আমি মাঝে মাঝে মাকে ছবির শুটিং দেখতে নিয়ে যাই। আমার সহকর্মীদের সঙ্গে মা খুব সহজেই মিশে যান। সবাই মাকে খুব পছন্দ করেন। এটা দেখে ভালো লাগে।

এবারের মা দিবসে মাকে নিয়ে কলকাতা যাবো। তার পছন্দের জায়গায় ঘুরবো, কিছু উপহার দেব। আমার মা খুব অল্পতেই সন্তুষ্ট থাকেন। তার সব ভালোলাগা আমাদের ঘিরে, এখন যোগ হয়েছে আমাদের সন্তানরা।

আমরা সবাই যদি মাকে ভালোবাসি আর মায়ের দেওয়া মূল্যবোধ নিজেদের মধ্যে ধারণ করে পথ চলি তবে আমাদের সমাজে কোনো সন্ত্রাস, দুর্ণিতি থাকবে না।

সব শেষে বলতে চাই, মা তোমাকে ভালো রাখার জন্যই, আমার সবকিছু। তুমি সুস্থ থেকে বহুদিন আমাদের ছায়া দাও। তোমার আদর, শাসন সবই অনেক ভালোবাসি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।