ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

পটুয়ার ঈদ কালেকশন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১২
পটুয়ার ঈদ কালেকশন

নারায়ণগঞ্জের চাষাড়ায় বেইলী টাওয়ারে, পটুয়া ৪ বছর ধরে মূলত দেশীয় ডিজাইনে সুতি কাপড়ের পাঞ্জাবি, ফতুয়া, মেয়েদের ফতুয়া, থ্রি পিস, বাচ্চাদের পাঞ্জাবি ও ফতুয়া, শাড়ি এবং টি-শার্ট তৈরি করে চলেছে।

বাংলাদেশে বুটিক ব্যবসায় যে অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিকাশের সম্ভাবনা তৈরি হযেছে পটুয়া দেশীয় পোশাক তৈরির সে আন্দোলনে সামিল হতে চায়।

বাংলাদেশের বুটিক প্রতিষ্ঠান গুলো ভারতীয় পোশাকের ভিড় ঠেলে মধ্যবিত্তের রুচি ও মননে যে জায়গা তৈরি করে নিয়েছে, তা নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে।

পটুয়া দেশীয় পোশাকের বাজার তৈরির সে সংগ্রামে গর্বিত অংশিদার হতে চায় বলেই, দেশীয় নকশা ও কাপড়ের ওপর শতভাগ আস্থা রেখে তার যাত্রা শুরু করেছিলো চার বছর আগে লোকশিল্পী কাঙ্গালীনী সুফিয়ার হাত দিয়ে শো রুমের আনুষ্ঠানিক দ্বার উন্মোচনের মধ্য দিয়ে। সেই শুভ যাত্রার ধারাবাহিকতায় এবারের ঈদ আয়োজনে এনেছে মেয়েদের থ্রি পিস, ফতুয়া, শাড়ি, বাচ্চা ও ছেলেদের পাঞ্জাবি, ফতুয়াসহ টি-শার্টে দেশীয় রঙ ও রেখার সমাহার।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।