ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

পটেটো উইথ চিকেন চপ

আরফিন আলী তন্বী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১২
পটেটো উইথ চিকেন চপ

বেশির ভাগ বাড়িতে ফার্মের মুরগী রান্না হলে, বুকের মাংসগুলো কেউ আগ্রহ নিয়ে খেতে চায় না। তবে আমরা ইচ্ছে করলে এই অবস্থার পরিবর্তন করতে পারি।

ফ্রিজে থাকা মুরগীর বুকের মাংস দিয়ে আজই ইফতারে তৈরি করুন পটেটো উইথ চিকেন চপ।  

যা যা লাগবে:                 

মুরগীর বুকের মাংস-১ কাপ (ছোট টুকরা করা), আলু-৪টা মাঝারি, পেয়াজ কুঁচি-১ কাপ, আদা বাটা-১ চা চামচ,  রসুন বাটা-১ চা চামচ, কাঁচা মরিচ কুঁচি-১ টা, গরম মসলা গুঁড়া- ১ চা চামচ, জিরা বাটা-১ চা চামচ, গোল মরিচ গুঁড়া-১/২ চা চামচ, তেল পরিমাণ মতো, ডিম   -১টি, টোস্টের গুঁড়া, লবণ পরিমাণ মতো।

প্রণালী:

আলু সিদ্ধ করে এর মধ্যে পরিমাণ মতো লবণ, গোল মরিচের গুঁড়া, গরম মসলা গুঁড়া দিয়ে মেখে নিন। এরপর পুর তৈরি করার জন্য প্রথমে পাত্রে তেল দিয়ে পেয়াজ বেরেস্তা করুন। এবার রসুন, আদা বাটা, গরম মসলা, জিরা বাটা দিয়ে ভূনে নিয়ে, ছোট করে কাটা মাংস দিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে নিন। এরপর আলুর মধ্যে পুর ভরে একটি ডিম ফাঁটিয়ে এর মধ্যে মেখে টোস্টের গুড়া দিয়ে বল বানিয়ে গরম তেলের মধ্যে ভাঁজতে হবে। বাদামী রঙ হয়ে এলে নামিয়ে নিতে হবে।

এভাবে সুস্বাদু চপ সস কিংবা চাটনির সাথে ইফতারে গরম গরম পরিবেশন করুন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।