ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

শীতে চাই ফ্যাশনেবল ব্লেজার

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১২
শীতে চাই ফ্যাশনেবল ব্লেজার

শীতকালে নাকি শীত তাড়াতে গিয়ে ফ্যাশন হয় না ঠিকমতো এ রকম মন্তব্য নারী-পুরুষ অনেকেরই। কিন্তু  দিন বদলের সঙ্গে সঙ্গে বদলে গেছে শীতের কাপড়।

ফ্যাশনে কোনোভাবেই আর পিছিয়ে নেই এগুলো।

অফিসে এখন সাধারণত ব্লেজার ও স্যুটই পরছেন ছেলেরা। ছেলেদের পাশাপাশি মেয়েরাও পরছেন ফরমাল ব্লেজার। ছেলেদের শুধু শার্ট-প্যান্টের সঙ্গে ব্লেজার পরলেও মেয়েদের ক্ষেত্রে প্যান্ট, স্কার্ট এমনকি কেউ কেউ শাড়ি বা সালোয়ার-কামিজের সঙ্গেও পরছেন ব্লেজার।

আবার সব সময় ফরমাল নয়, একটু ক্যাজুয়াল ধাঁচেও তৈরি হচ্ছে এখনকার ব্লেজারগুলো।

যেভাবে বা যেখানেই পরুন না কেন, ব্লেজারের কাটিং ও ফিটিংটা কিন্তু বেশি জরুরি। কাঁধ ঝুলে যাওয়া যেমন চলবে না, তেমনি আবার হাত যেখানে শেষ এর থেকে আধা ইঞ্চি মতো শার্টের কাফ দেখা যাওয়া চাই।

ব্লেজারের ফ্যাশনে এখন চলছে স্লিম ফিট ফ্যাশন। দুই বা তিন বাটনের ব্লেজারই সব সময় চলছে। তবে এক বাটনের ব্লেজারও পরছেন ফ্যাশনেবল অনেকে। নিচে রাউন্ড শেপটাই এখন সবার পছন্দ। পেছনে দুই স্লিট ব্যবহার হচ্ছে এখনকার ফ্যাশনে।

শারীরিক গঠন মোটা হলে এক বোতাম, চিকন ও মাঝারি গড়ন হলে দুই-তিন বোতাম দিয়ে ব্লেজার পরলে ভালো দেখাবে। এক বোতামের ব্লেজার মেয়েদের বেশি মানায়। এভাবেই এ বছর শীত পোশাকের ধরন নিয়ে জানালেন ইনফিনিটির পরিচালক ও প্রধান ডিজাইনার নাঈমুল হক খান ।

তবে ব্লেজার বা কোট পরার সময় শরীরের গঠন ও মুখের গড়ন বিবেচনা করা উচিত। উচ্চতা কম হলে স্ট্রাইপ ব্লেজার পরা ভালো। এক রঙের চেক ব্লেজার বেশি মানানসই যাদের উচ্চতা বেশি। যারা মাঝারি গড়নের, তারা যেকোনোটিই পরতে পারেন।

মাথায় রাখতে হবে গাঢ় ব্লেজারের সঙ্গে হালকা রঙের শার্ট আর হালকা রঙের ব্লেজারের সঙ্গে গাঢ় রঙের শার্ট মানান সই।

ব্লেজারের যে ভারিক্কি ভাব রয়েছে সে রকম তো আছেই; সঙ্গে রয়েছে একটু ভিন্ন ডিজাইন করা ব্লেজারও। সুতি কাপড়ে করা হচ্ছে ব্লেজার জ্যাকেট।

দেশের তরুণ তরুণী এবং সব বয়সের সব পেশার ফ্যাশন সচেতনদের জন্য শীতের এই পোশাকগুলো এনেছে ইনফিনিটি এবং রিচম্যান। মেয়েদের ব্লেজার হুড ও প্যান্টসহ বিজনেস ব্লেজারের দাম চার হাজার ৪৯০ টাকা থেকে সাত হাজার ৯৯০ টাকা আর ছেলেদের ব্লেজার রয়েছে ৮ হাজার ৮০০ থেকে ১৫ হাজার ৮০০ টাকায়। ০১৬৭৮৬১৪৭৬০

বাংলানিউজের বিজয় দিবসের কুইজে অংশ নিতে ক্লিক করুন.

 

পোশাক: ইনফিনিটি
ছবি: নূর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।