ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

জামদানি প্রদর্শনী

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১২
জামদানি প্রদর্শনী

আবহমান বাংলার ঐতিহ্যবাহী বুনন শিল্প হচ্ছে জামদানি শিল্প। বর্তমান সময়ে জামদানি শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার কামিজ এবং গৃহসজ্জার পর্দা, কুশন ইত্যাদিতে ব্যবহৃত হচ্ছে।

জামদানি মোটিফ ঐতিহ্যের কারণে বিভিন্ন বহুমুখী ব্যবহার হচ্ছে। হাতে বোনা শতরঞ্জি, চামড়াশিল্প, জুয়েলারি শিল্পসহ অন্যান্য ক্ষেত্রেও এর ব্যবহার দেখা যায়। জামদানির ঐতিহাসিক গৌরবের ধারাবাহিকতার প্রতি শ্রদ্ধা জানাতে  অঞ্জন’স এর প্রচার ও প্রসারের পৃষ্ঠপোষকতার প্রেক্ষিতে আবারও শুরু হয়েছে জামদানি বিপণন প্রদর্শনী।  

বনানী আউটলেটে ২৫ ডিসেম্বর বিকেলে এক যোগে শুরু হওয়া জামদানি নিয়ে এই বিপণন কার্যক্রম চলবে ১২ জানুয়ারি পর্যন্ত।   জামদানি মোটিফে অঞ্জন’স এর নিজস্ব ডিজাইনে পাঞ্জাবি, ফতুয়া, সালোয়ার কামিজ,পর্দা, বেডশিট, কুশন কাভার ও গয়না রয়েছে এখানে।  

প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভাস্করশিল্পী ফেরদৌসি প্রিয়ভাষিণী, এসময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি ডিজাইনার চন্দ্রশেখর সাহা, বিউটি এক্সপার্ট কানিজ আলমাস খান, অঞ্জন`স-এর শীর্ষ নির্বাহী  শাহীন আহম্মেদ, মডেল এবং সাংবাদিকরা।

উদ্বোধন শেষে অতিথিরা প্রদর্শনীটি ঘুরে ঘুরে দেখেন। দেশের এতিহ্য রক্ষায় অঞ্জন`স-এর এই আয়োজন সবার জন্য অনুকরণীয় বলেও উল্লেখ করেন অতিথিরা। তারা আশা করেন, আমাদের দেশের জামদানি শিল্প নিয়ে দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ব বাজারে প্রতিযোগিতা করবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।