ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

ফিরে দেখা ’১২

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১২
ফিরে দেখা ’১২

নতুন বছরের শুরুতে ২০১২ সালের দিকে একটু ফিরে দেখি..

ফ্যাশন ভাবনা

দেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কমের লাইফস্টাইল বিভাগ ও ফ্যাশন পাঠশালার আয়োজনে ২ ফেব্রুয়ারি এক মতবিনিময় সভায় অনুষ্ঠীত হয়।

সভায় উপস্থিত ছিলেন ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল এবং বাংলাদেশের পোশাক ডিজাইনার ও গবেষক চন্দ্রশেখর সাহা, টাঙ্গাইল শাড়ি কুটিরের মুনিরা এমদাদ, ফ্যাশন পাঠশালার উদ্যোক্তা এবং ডিজাইনার এমদাদ হক, ডিজাইনার রুবী গজনবী, ডিজাইনার চন্দনা দেওয়ান, প্রাইড গ্রুপের মো. মোমিন।

বাংলাদেশের জামদানী, খাদি এবং ভারতের বালুচরির বাজার নিজ নিজ দেশের বাইরে সম্প্রসারণের তাগিদ দেন। এছাড়া তারা প্রতিবেশী দুই দেশের মধ্যে আধুনিক পোশাক কীভাবে ক্রেতাদের কাছে সহজে পৌঁছে দেওয়া যায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তারা।

লাইফ ইজ বিউটিফুল

এসিড দগ্ধ নারীদের সহায়তার উদ্দেশ্যে ৩ ফেব্রুয়ারি রাতে ভারতীয় ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পলের ডিজাইন করা পোশাক নিয়ে হোটেল রেডিসনে লাইফ ইজ বিউটিফুল শিরোনামে  ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে।

ফ্যাশন শো শেষে কিউ এ প্রর্দশিত পোশাকগুলো নিয়ে নিলাম আয়োজন করা হয়। নিলামে বিক্রি করা পোশাক থেকে প্রাপ্ত টাকা দান করা হয় এসিড দগ্ধ নারীদের সহায়তায়।

উইলস লাইফস্টাইল ইন্ডিয়া ফ্যাশন উইক

ভারতের দিল্লিতে ২০১২ সালের উইলস লাইফস্টাইল ইন্ডিয়া ফ্যাশন উইক (ডব্লিউ.আই.এফ.ডব্লিউ) এর শরৎ ও শীতকালীন ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে। ১৫ই ফেব্রুয়ারি শুরু হওয়া ৫ দিন ব্যাপী বর্ণাঢ্য প্রদশর্নীতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার আব্রাহাম ও ঠাকুর, আনন্দ কাব্রা, আনুজ মোদী, গৌরভ গুপ্তা, মীরা ও মুজ্জাফর আলীসহ ১৩৮ জন ডিজাইনার অংশগ্রহণ করেন।

গুরুদেব রিলাইভ্ড

রবীন্দ্রনাথ ঠাকুরের ভাবনায় লন্ডন নিবাসী ডা. আনন্দ গুপ্তের একটি ভিন্নধর্মী সুর ও গানের মূর্ছনায় গুরুদেব রিলাইভ্ড ফ্যাশন সন্ধ্যার জমকালো ফ্যাশন শো রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে  অনুষ্ঠীত হলো গত ২৬ শে ফেব্রুয়ারি সন্ধ্যা ৭ টায়। যুক্তরাজ্য সরকারের সহায়তায় এই আয়োজন করা হয়।

বাংলাদেশের প্রতিষ্ঠিত তারকা র‌্যাপ মডেলরা এ সময়ের বাংলাদেশের প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা (রঙ), টুটলি রহমান, গৌতম সাহা, রেডিয়েন্ট, নিত্য উপহার, ইমি এলিজাবেথ, তেজুসির  ভাবনায় এর রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন ও কাল্পনিক কিছু চরিত্র ফুটিয়ে তোলেন।

রানী এলিজাবেথের হীরক জয়ন্তী

বিশ্বে আজও ব্রিটেনে রানী এলিজাবেথের জনপ্রিয়তায় এতটুকুও ভাটা পড়েনি। তাইতো রানীর অভিষেকের ৬০ বছর পূর্তিতে ২ জুন আয়োজন করা হয়েছিলো হীরক জয়ন্তী। এ অনুষ্ঠান উপলক্ষে চারদিনের উৎসব নজর কাড়ে বিশ্ববাসীর।

রাজা ষষ্ঠ জর্জের মৃত্যুর পর ১৯৫২ সালের ৬ ফেব্রুয়ারি ব্রিটেনের রাজ সিংহাসনে বসেন তার জ্যেষ্ঠ কন্যা ২৫ বছরের এলিজাবেথ৷

দেশ-বিদেশ থেকে পাঠানো ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন রানী। রানী দ্বিতীয় এলিজাবেথের বয়স এখন ৮৫ বছর।

সাইফ-কারিনার বিয়ে

অবশেষে বলিউডের জনপ্রিয় অভিনেতা পাতৌদির নবাব পরিবারের ছোট নবাব সাইফ আলী খান ও বলিউড বেবো কারিনা কাপুরের মধ্যে বিয়ে সম্পন্ন হয়েছে গত ১৬ অক্টোবর। কিন্তু দুই ভিন্ন ধর্মের এ জুটির বিয়ের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

বাংলানিউজ জমকালো ঈদ ফ্যাশন প্রতিযোগিতা

দেশে এবারই প্রথমবারের মতো অনলাইন সংবাদ মাধ্যম বাংলানিউজ আয়োজন করে বাংলানিউজ লাইফস্টাইল ঈদ ফ্যাশন প্রতিযোগিতা ২০১২।

ক্রেতাদের কাছে দেশি পোশাক জনপ্রিয় করতে, দেশীয় ফ্যাশন হাউস এবং ডিজাইনারদের নির্বাচিত পোশাক নিয়ে ২২ জুলাই মিডিয়া হাউজের কনফারেন্স হলে অনুষ্ঠীত হয় এই আয়োজন।  

ফ্যাশন শোতে স্থান পাওয়া প্রতিটি পোশাকই ডিজাইন এবং মানে ছিল অনন্য।

গীতাঞ্জলি ওয়েডিং ফেস্টিভাল

৮ নভেম্বর দি ওয়েস্টিন ঢাকায় তিন দিনের গীতাঞ্জলি ওয়েডিং ফেস্টিভালে দেশীয় বিয়ের ঐতিহ্যকে তুলে ধরার পাশাপাশি বিয়ের সাজসজ্জা নিয়ে আজকের যত মডার্ন ট্রেড, তার সবকিছুরই অভূতপূর্ব সমাবেশ ঘটানো হয়। পণ্যসম্ভার নিয়ে উপস্থিত ছিল দেশ-বিদেশের খ্যাতনামা ৬০টি ব্র্যান্ড। সহজে এবং সুলভেই মিলেছে জুয়েলারি, বিয়ের বিশেষ পোশাক থেকে শুরু করে হানিমুন প্যাজেক, বিয়ে-সংক্রান্ত পরিকল্পনা, মেহেদির ডিজাইন, বিয়ের আমন্ত্রণপত্রের ডিজাইন, গায়ে হলুদের আয়োজন, বিয়ের ফটোগ্রাফিসহ আনুষঙ্গিক যত বিষয় আছে তার সৃজনশীল সমাধান।

ঢাকা ফ্যাশন ফটোগ্রাফি ফেস্টিভাল ২০১২

বাংলাদেশের ফ্যাশনে গত ৪৫ বছরের ইতিহাসে ফ্যাশন ফটোগ্রাফি অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

যার ফলে বাংলাদেশের ফ্যাশন ইন্ডাসট্রিজ একদল মেধাবী ও প্রতিভাবান ফ্যাশন ফটোগ্রাফার পেয়েছে। এই ফ্যাশন ফটোগ্রাফি যে একটি অত্যন্ত শক্তিশালী মাধ্যম হিসেবে অবদান রাখছে তার একটি গুরুত্বপূর্ণ দলিল হিসেবে আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইন ইনষ্টিটিউট আই.এন.আই.এফ.ডি. ১০ অক্টোবর ২০১২ আয়োজন করেছে “ঢাকা ফ্যাশন ফটোগ্রাফি ফেস্টিভাল ২০১২”।

প্রদর্শনীতে স্থান পেয়েছিলো বাংলাদেশের প্রথম শ্রেণির ১৪ জন ফটোগ্রাফারের সেরা কাজগুলো। এরা হলেন, চঞ্চল মাহমুদ, ইকবাল আহমেদ, ডেভিড বারিকদার, তুহিন হোসেন, আবু নাসের, আশিষ সেনগুপ্ত, বিশ্বজিৎ সরকার, সাফাওয়াত খান সাফু, আরমান হোসেন বাপ্পি, ফারুক হেলাল, ফয়সাল মাসুম, হাদি উদ্দিন রাসেল, তাহের মানিক ও রফিকুল ইসলাম।

১২-১২-১২

দিনটি ছিলো বিশ্বের সব মানুষের কাছে এক স্বপ্নের মতো। এই দিন নিয়ে সবার মাঝেই আগ্রহ ছিল তুঙ্গে। দিনটিকে নিজের মতো করে স্বরনীয় করে রাখতে চেষ্টা করেছেন সবাই।

আর জীবনে বিয়ের মতো গুরুত্বপূর্ণ ইনংস শুরু করার জন্য ১২.১২.১২-এর চেয়ে সুন্দর দিন পাওয়া তো সম্ভব নয়। আর তাই সুযোগটি হাত ছাড়া করলেন না, বিশ্বের অন্যতম অলরাউন্ডার আমাদের সবার প্রিয় সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র প্রবাসী উম্মে আহমেদ শিশিরকে বিয়ে করেছেন সাকিব আল হাসান ।

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।