ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

৭ কোটি ৬০ লাখের লটারি!!!

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৩
৭ কোটি ৬০ লাখের লটারি!!!

বেশ টানাটানির মধ্য দিয়ে চলছে সাগরদের সংসার। বাবার যা আয় তা যেন বাড়ি ভাড়া আর মাসিক বাজার করতেই ফুরিয়ে যায়।

সাগরদের চার ভাইবোনের পড়াশোনার খরচ দিতে রীতিমত কষ্ট হয়। সাগর পরিবারের বড়, সে বোঝে তার অনেক দায়িত্ব কিন্তু টিউশনি করে নিজের পড়ার খরচ চালানোর চেষ্টা ছাড়া আর কোনো সাহায্যই সে এখন করতে পারছেনা। এবিষয়টি তার মধ্যে হতাশার জন্ম দিচ্ছে।

এমন সময় সাগরের ই-মেইলে একটি মেইল এলো...মেইলের বিষয় হচ্ছে কোটি কোটি ইয়াহু মেইল ব্যবহারকারীর মাঝে লটারির মাধ্যমে মাত্র ছয়জনকে বিজয়ী নির্বাচিত করা হয়েছে। আর সেই ছয়জনের মধ্যে সাগরও রয়েছে। এই লটারির পুরস্কারের অংকটা টাকায় হিসেব করতে সাগরের বেশ সময় লাগলো। কারণ পুরস্কারের পরিমাণ ৯ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় ৭ কোটি ৬০ লাখেরও বেশি!!!

সাগর বারবার মেইলটি পড়ছে। সবই তো ঠিক আছে, কয়েকটি ফোন নম্বরও দেওয়া...খুব ভালো ইংলিশ বলতে না পারায় কিছুটা দ্বিধা নিয়ে সে ফোন করে তো অবাক! আসলেই একজন ফোনে সাগরের সঙ্গে কথা বললো এবং তাকে নিশ্চিত করা হলো মেইলের বিষয়টি সঠিক।

এরপর আর কোনো কথা থাকে না। সব তথ্য সাগর দ্রুত পাঠিয়ে দিলো নির্দিষ্ট ঠিকানায়। এভাবেই চলছে, মেইলে নিয়মিত আপডেট পাচ্ছে সাগর। সে অনুযায়ী কাজও করছে, হঠাৎ একদিন মেইল এলো এতো বড় অংকের চেক বাংলাদেশে পাঠানোর জন্য প্রোসেসিং ফি হিসেবে প্রতিষ্ঠানটিকে মাত্র ৩ হাজার মার্কিন ডলার পাঠাতে হবে। সাগর এতো টাকা জোগাড় করতে আত্মীয় বন্ধু সবার কাছ থেকে ধার নিয়ে ব্যাংকে নির্দিষ্ট অ্যাকাউন্টে পাঠিয়ে দিলো। এরপরে সেই আইডি থেকে আর কোনো মেইল আসেনি...

বন্ধুরা এই ধরনের মেইল আমাদের কাছে প্রায়ই আসে। এগুলো আসলে সাধারণ গ্রাহকদের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছুই নয়। এজন্য লটারি জেতার মেইল এলে যাচাই বাছাই না করে ব্যক্তিগত কোনো তথ্য দেবেন না। এবিষয়ে নিজে সচেতন হোন এবং বন্ধুদেরও বলুন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।