ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

এখনই লন্ড্রিবাড়ি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৩
এখনই লন্ড্রিবাড়ি

দেখতে দেখতে শীত চলে গেলো। আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে শীতকে বিদায় জানিয়ে আমাদের অপেক্ষা গ্রীষ্মের।

এসময় নিতে হয় কিছু প্রস্তুতি। আর এর অন্যতম হচ্ছে শীতের পোশাক পরিস্কার করে আগামী বছরের জন্য তুলে রাখা।

শীত চলে যাওয়ার পর শীতের কম্বল, শাল, সোয়েটার বা ব্লেজার এখনই ড্রাই ক্লিনার্সে দিতে হবে। তাই জেনে নিন লন্ড্রিবাড়ির খোঁজ।
রাজধানীর উল্লেখযোগ্য ড্রাই ক্লিনার্সগুলোর মধ্যে রয়েছে – ব্যান্ডবক্স, ক্যালকাটা ড্রাই ক্লিনার্স, টিপটপ, টপ ক্লিন ও বেস্ট ক্লিন।

ড্রাই ক্লিনার্স প্রতিষ্ঠানগুলো কাপড় ধোয়া, ইস্ত্রি, রিপু, ডাইংসহ বিভিন্ন সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করে যানা যায়, তারা শার্ট/প্যান্ট ওয়াশ করাতে ৫০ টাকা, জামা/প্যান্ট ইস্ত্রি করাতে ৩০ টাকা এবং ড্রাই ওয়াশ করাতে ৫০ টাকা; কোর্ট ওয়াশ করাতে ৬০ টাকা, ইস্ত্রি ৪০ টাকা, ড্রাই ওয়াশ করাতে ২০০ টাকা; স্যুট ওয়াশ ২০০ টাকা, ইস্ত্রি করাতে ১০০ টাকা, ড্রাই ওয়াশ করাতে ২০০ টাকা; পাঞ্জাবী ওয়াশ ৩০ টাকা থেকে ৫০ টাকা, ইস্ত্রি ১০ টাকা থেকে ২০ টাকা; শাড়ি ওয়াশ করাতে ১০০ টাকা থেকে ৪০০ টাকা, ইস্ত্রি ৭০ টাকা থেকে ১৫০ টাকা, ড্রাই ওয়াশ ৩০০ টাকা থেকে ৪০০ টাকা; বিছানার চাদর ওয়াশে ৭০ টাকা থেকে ১০০ টাকা, কম্বল ড্রাই ওয়াশ করাতে ৪০০ টাকা নিয়ে থাকে।

ব্যান্ডবক্সের মাকের্টিং ম্যানেজার ফয়সল খালিদ আশরাফী বাংলানিউজকে জানান, রাজধানীতে ৩৭ টি শাখার মাধ্যমে গ্রাহকদের সেবা দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। তিনি বলেন, খরচ একটু বেশি হলেও ভাল কোন নামিদামি দোকানে সব সময় পোশাক ড্রাই ওয়াশ করানো উচিত করণ সাধারণ লন্ড্রিগুলো অনেক সময় কাপড় নষ্ট করে ফেলে।  

পোশাকের সঠিক যত্ন নিলে আমাদের প্রতি বছর শীতের কাপড় কেনার খরচ বেঁচে যাবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।