ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

‘দেশের তারা গ্রামে চলো’

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৩
‘দেশের তারা গ্রামে চলো’

চ্যানেল নাইন প্রচারিত দেশের তারা অনুষ্ঠানটি শুধুমাত্র বিনোদন ও সামাজিক সচেতনা মূলক অনুষ্ঠানই নয়। সমাজ পরিবর্তনের বাস্তব প্রয়োগ নিয়েও কাজ করছে দেশের তারা।

জানা যায়, এ অনুষ্ঠানের সামাজিক সচেতনতার বাস্তবিক প্রয়োগের জন্য দুটি গ্রামকে আদর্শ গ্রাম হিসেবে গড়ে তোলার জন্য কার্যক্রম হাতে নিয়েছে।

গ্রাম দুটি হচ্ছে মুন্সীগঞ্জের লৌহজং থানার হলুদিয়া ইউনিয়নের ‘মৌছামান্দ্রা’ এবং ঢাকা জেলার নওয়াবগঞ্জ থানার ‘উত্তর চৌকিঘাটা’।

এক বছরের মধ্যে গ্রাম দুটিকে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজ শ্যামল পাখিবান্ধব ও স্থানীয় জলাধার সংরক্ষণসহ নানা ধরনের কাজ করবে দেশের তারার কর্মীরা। তাদের মূল লক্ষ্য এক বছরের মধ্যে গ্রাম দুটিকে বাংলাদেশের অন্যান্য গ্রামের অনুকরণীয় হিসেবে গড়ে তোলা।

অনুষ্ঠানটির পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, ‘আমরা সামাজিক কর্মকাণ্ডের সাথে তরুণদের সম্পৃক্ততা বাড়াতে চাই। এজন্য দেশের কাজে উৎসাহী তরুণদের আমাদের খরচে প্রতি সপ্তাহে ‘দেশের তারা গ্রামে চলো’ কর্মসূচীর ম্যাধ্যমে গ্রামে নিয়ে যাব এবং বৃক্ষরোপণসহ অন্যান্য কাজে সরাসরি যুক্ত করবো।

সে লক্ষ্যে ‘দেশের তারাগ্রামে চলো’ কর্মসূচীর সাথে সম্পৃক্ত হতে আগ্রহী ১৮ থেকে ২৯ বছর বয়সী তরুণ-তরুণীদের আবেদন করতে বলা হয়েছে।

উল্লেখ্য প্রতি শুক্রবার রাত সাড়ে ১১টায় চ্যানেল নাইনে দেশের তারা অনুষ্ঠানটি প্রচার হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।