ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

লাকী আবার স্কুলে যাবে...

রহমত উল্যাহ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, মার্চ ২, ২০১৩
লাকী আবার স্কুলে যাবে...

কল্যাণপুর থেকে: স্কুলে যাওয়ার আগে দেখছি ঘর আছে। স্কুল থেকে আসি দেহি ঘর নাই।

পরনের ছুট (পোশাক) ছাড়া কোন জিনিস নাইরে ভাই। এখন আমি স্কুলে যাবু কেমনে রে ভাই...গত ২৭ ফেব্রুয়ারি বুধবার রাজধানীর কল্যাণপুর নতুন বাজার পোড়া বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর স্কুলছাত্রী লাকী এভাবেই আহাজারি করতে থাকে।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম ‘আমার আর স্কুলে যাওয়া হবে না রে ভাই’ শিরোনামে লাকীর কান্নার সংবাদ গুরুত্বের সঙ্গে প্রকাশ করে। এটি দেখে বাংলানিউজের সচেতন পাঠক প্রোকৌশলী ফাইয়াজ বিন নিজামী বাংলানিউজ সোশ্যাল সার্ভিস (বিএনএসএস)এর মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি স্কুলছাত্রী লাকীর লেখাপড়ার সামগ্রী ও বই কেনার জন্য নগদ দশ হাজার টাকা দিয়েছেন। ফাইয়াজের কাছে দেশপ্রেম মানে, না খেয়ে থাকা মানুষের মুখে খাবার তুলে দেওয়া। আমরা মাত্র কয়েকদিন পরে নারী দিবস পালন করছি, আর তিনি লোক দেখানো আনুষ্ঠানিকতার চেয়ে দায়িত্ব নিয়েছেন একজন মেয়ে শিশুর পড়ার খরচ বহন করার।

লাকী রাজধানীর কল্যাণপুর নতুন বাজার পোড়া বস্তির লাকড়ী ব্যবসায়ী নিজাম উদ্দিন ও গৃহিণী শাইমার কন্যা। সে স্থানীয় রিয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। সব হারিয়ে লাকীর পরিবার যখন গত তিন দিন ধরে রাস্তায় খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছে, সব স্বপ্ন যখন ফিঁকে হয়ে আসছে তখনই বিএনএসএস-এর এই সহায়তায় তাদের সবার চোখে মুখে যেন আনন্দের ঝিলিক দেখা দেয়। কৃতজ্ঞতায় লাকীর বাবার চোখে পানি চলে এলো।

টাকা পেয়ে লাকী বাংলানিউজকে বলেন,‘আগুনে সব পুড়ে যাওয়ার পর আমার স্কুলে যাওয়া বন্ধ হওয়ার পথে ছিল এই টাকায় জামা, বই কিনে আমি আবার স্কুলে যেতে পারবো’। তিনি টাকা দানকারীকেও ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে ভালো লেখাপড়া করে বড় মানুষ হয়ে গরীবের দুঃখ ভুলিয়ে দেওয়ার কথাও বলেন।

শনিবার দুপুরে বস্তিতে গিয়ে লাকীর পরিবারকে বাংলানিউজের বিএনএসএস কমিটির আহ্বায়ক ও লাইফস্টাইল বিভাগের সম্পাদক শারমীনা ইসলাম  সাহায্যের টাকা তুলে দেন।

উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি বুধবার সকাল সাড়ে এগারোটার দিকে কল্যাণপুর নতুন বাজার ১ ও ৭ নং পোড়া বস্তিতে আগুন লাগে। এতে প্রায় চার শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবার মানবেতর জীবন যাপন করছে।  

বাংলানিউজ স্যোশাল সার্ভিস (বিএনএসএস) এর মাধ্যমে দরিদ্র ও দুঃস্থদের সাহায্য পাঠাতে পারেন। যোগাযোগ করতে [email protected] এই ইমেইল ব্যবহার করুন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মার্চ ০২, ২০১৩

আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।