ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

ডিজিটাল বিয়ে...

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, মার্চ ৫, ২০১৩
ডিজিটাল বিয়ে...

আমাদের অনেক কাজই যেখানে প্রযুক্তি আর ইন্টারনেটের সাহায্যে সহজ হয়ে এসেছে। সেখানে আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলোর অন্যতম কাজ বিয়েই বা বাদ যাবে কেন? দুটি জীবনের একসঙ্গে বাঁধার জন্য চাই পারফেক্ট জুটি।

আর আত্মীয়-বন্ধুরা যখন এই জুটি ঠিক করতে ব্যর্থ হয়, তখনই আমরা দ্বারস্ত হই মিডিয়া হাউসগুলোর। সেই ২০০৮ সাল থেকে অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে পাত্র/পাত্রীর হাত এক করে দেওয়ার কাজ করে যাচ্ছে বিবাহবিডি.কম।

সোহেল একটি প্রাইভেট ব্যাংকে চাকরি করেন। তার পরিবারও বেশ স্বচ্ছল। পরিবার থেকে সিদ্ধান্ত নেওয়া হলো এবার ছেলের বিয়ে দেওয়া হবে। কিন্তু মনের মতো পাত্রী পেলে তার পরিবার মেলে না। আর অন্যসব ঠিক থাকলে পাত্রীর কোনো সমস্যা।

বিয়ের জন্য পাত্র-পাত্রী খোঁজা সত্যিই একটি সময় সাপেক্ষ ব্যাপার। সাধারণত অভিভাবকগন নিজেদের আত্মীয় স্বজনদের মধ্যে খোঁজ করতে থাকেন। কিন্তু অনেক সময় কাজটি খুব সহজে হয় না। এজন্যই www.bibahabd.com  আমাদের জীবনে প্রিয় মানুষটিকে খুঁজে দিয়ে সুন্দর সম্পর্ক তৈরির প্রক্রিয়াটি সহজ করে দেয়।

প্রতিষ্ঠানটি মূলত অনলাইন নির্ভর। এর সদস্য হতে হলে অনলাইনেই ফরম পূরণের মাধ্যমে ফ্রি রেজিষ্ট্রেশন করতে হয়।

বিবাহবিডির নির্দিষ্ট কিছু নীতিমালা রয়েছে। যেমন:

বিবাহবিডি শুধুমাত্র একটি যোগাযোগের একটি মাধ্যম যেখান থেকে সদস্যরা বিবাহ যোগ্য পাত্র/পাত্রীর বায়োডাটা দেখতে পারবে এবং পছন্দসই পাত্র/পাত্রীর অভিভাবকের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবে।

এখানে সদস্য হওয়ারও রয়েছে কিছু যোগ্যতা:

বিবাহবিডি তে নিবন্ধন করার জন্য পাত্র/পাত্রীকে বাংলাদেশি আইন অনুসারে বিবাহযোগ্য হতে হবে(বর্তমানে, ১৮ বছর বা তার ওপর নারীদের জন্য এবং ২১ বছর বা তার ওপর পুরুষদের জন্য)।

এই সাইট ব্যবহারের মাধ্যমে নিশ্চিত করতে হবে আপনি কর্তৃপক্ষের মতৈক্যের মাধ্যমে সাইটে প্রবেশ করার আইনগত অনুমতি রাখেন।

সদস্যকে অবশ্যই এসব নীতিমালা মেনে চলতে সম্মত হতে হবে।

ব্যবহারের শর্তাবলী:

বিবাহবিডি সদস্যপদ আপনার একমাত্র ব্যক্তিগত ব্যবহারের জন্য।

আপনার বিবাহবিডির সদস্যপদ একাউন্টটি যেকোন ব্যক্তি অথবা সত্ত্বার কাছে হস্তান্তরযোগ্য নয়

এই সাইট ব্যবহারের মাধ্যমে আপনার অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড এর গোপনীয়তা বজায় রাখা,আপনার কম্পিউটারে প্রবেশাধিকার সীমাবদ্ধ রাখা এবং আপনার একাউন্টে কোনো কাজকর্ম বা পাসওয়ার্ড এর অধীনে ঘটা যেকোন ঘটনার সম্পূর্ণ দায়িত্ব আপনার।

বিবাহবিডির রয়েছে বিভিন্ন সার্চ পদ্ধতি যেমন:

কুইক সার্চঃ চাহিদা অনুযায়ী বয়স, ঊচ্চতা ও নির্দিষ্ট ধর্মানুসারী পাত্র/ পাত্রী খুঁজতে কুইক সার্চ টি ব্যবহৃত হয়ে থাকে।

প্রফেশন সার্চঃ ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার সহ চাহিদা মত যেকোন প্রফেশনের বর কনে খুঁজতে এই সার্চ ক্যাটাগরিটি ।

মেরিটিয়াল ষ্টেটাস সার্চঃ অবিবাহিত, বিধবা, ডিভোর্স, সেপারেটেড বর কনে খুঁজতে।

কমিউনিটি সার্চঃ সব গুলো সার্চ ক্যাটগরীতে এই সার্চ যুক্ত আছে তার পরেও আপনি আলাদা করে মুসলিম, হিন্দু, খ্রীষ্টান, বোদ্ধ সহ দেশের সব কমিউনিটির প্রোফাইল দেখতে এই সার্চ লিংকে যেতে হবে।

এভাবে শিক্ষা, পেশা বা এলাকার ভিত্তিতে আমরা খুঁজে নিতে পারি পছন্দের জীবনসঙ্গী।

বিবাহবিডি ডট কমের রয়েছে ৪ টি প্যাকেজ । অনিক্স, রুবী, পার্ল, ডায়ামন্ড। এই চারটি প্যাকেজের যে কোনো একটি কিনে আপনি পছন্দের যে কারো সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন।

বিস্তারিত জানতেঃ ০১৯২২১১৫৫৫৫

ছবি: নূর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।