ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

নগরদোলার ৭-এ পা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৩
নগরদোলার ৭-এ পা

সভ্যতার শুরু থেকে সংস্কৃতির বাহন হিসেবে চিত্তাকর্ষক নকশা যুগ যুগ ধরে বাঙালি সংস্কৃতিকে সমৃদ্ধ করেছে। অনেকটা সহজাত এই প্রবৃত্তি আমাদের স্থাপত্য কলাতেও যুগান্তকারী আলোড়ন তুলেছে।

নগরদোলার পোশাকের প্রতিটি আঁচড়ে সেই চিত্রই মূর্তমান হয়েছে।

গত ২ এপ্রিল নগরদোলার ৭ম বর্ষে পদার্পণ উদ্যাপন উপলক্ষে নগরদোলার ধানমন্ডি শাখায় আয়োজিত বৈশাখী পোশাক  প্রদর্শনী অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।  

নগরদোলার মূল উদ্দেশ্য হলো নতুনত্ব আনা। দেশ বিদেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা শিল্পকার্যকে মানুষের পোশাকে তুলে এনে তা তাদের সৌন্দয্যবর্ধনে কাজে লাগানো। এবারের এই পোশাক প্রদর্শনীতে শত  বছরের পুরাতন দারুশিল্পের বিভিন্ন নান্দনিক আলংকারিক নকশাকে নগরদোলা এবারে তার বৈশাখী বর্ণিল পোশাক সম্ভারের অলংকরণের মূল অনুপ্রেরণা হিসেবে গ্রহণ করেছে। যে কারণে এবারের প্রদর্শনীতে পোশাক বৈচিত্র্যময়তায় ছিল অনন্য। নগরদোলায় আসা অতিথিরা দারুশিল্পের মোটিফগুলোর মাধ্যমে উপস্থাপিত পোশাকের বিভিন্ন নান্দনিক রূপমাধুর্য্যে অলংকৃত করা দেখে মুগ্ধ হয়েছেন।  

৭ম বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রিয় মেকআপ আর্টিস্ট কানিজ আলমাস খান, উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব আব্দুন নূর তুষার, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম, নগরদোলার প্রধান পরিচালন কর্মকর্তা মো: আলী আফজাল, বিভিন্ন ফ্যাশন হাউজের প্রতিনিধি, মডেল ও সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা।   

হালকা মিউজিকের তালে তালে বৈশাখী ফ্যাশন শো ছিল অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ।

জমকালো এই অনুষ্ঠানে আরও ছিল ফটোসেশন এবং বৈশাখী নানা দেশীয় খাবারের আয়োজন। অনুষ্ঠানের পুরোটা সময়েই আমন্ত্রিত তারকা এবং অতিথিদের পাশাপাশি সাধারণ মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহণের জন্য নগরদোলার কর্ণধার জনাব আলী আফজাল সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।