ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

নগরদোলায় দারুশিল্প

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৩
নগরদোলায় দারুশিল্প

বৈশাখ মানে আনন্দ- আর এই আনন্দের বহিঃপ্রকাশ হচ্ছে নানা রং-এ নিজেকে বর্ণিলভাবে উপস্থাপন। বাঙালির এই সার্বজনীন উৎসবকে আরও আনন্দময় করতে নগরদোলা এবারে পোশাক সম্ভারে সংযোজন করেছে লাল, নীল, হলুদ, সবুজসহ আরও অনেক রং-এর পরিচ্ছন্ন ব্যবহার।

নগরদোলা এবারে বৈশাখী পোশাক সমাহারে অলংকরণ হিসেবে বেছে নিয়েছে বিলুপ্তপ্রায় “দারুশিল্প’’এর উল্লেখযোগ্য কিছু শিল্পকর্ম। নগরদোলার ডিজাইনারগণ এসকল শিল্পকর্মগুলি সংযোজন-বিয়োজন, পরিমার্জন-পরিবর্ধন ও বিশ্লেষণের মাধ্যমে নান্দনিকভাবে প্রতিটি বৈশাখী পোশাকে উপস্থাপন করেছে।

বৈশাখী উৎসব যেহেতু প্রচন্ড গরম থাকে সেটা বিবেচনা করে নগরদোলা সব সময় হালকা সুতি কাপড়ের প্রাধান্য দিয়ে থাকে। নগরদোলায় এবার বৈশাখের পোশাকে পাওয়া যাবে নানা ধরনের আরামদায়ক কাপড়ের সমাহার সুতি, তাঁত, ভয়েল, নিপ, মসলিন, এন্ডি ইত্যাদি। রং নির্বাচনেও নগরদোলা সবসময় ঋতু, প্রথা ও ট্রেন্ডকে  গুরুত্ব দিয়ে থাকে। এজন্য প্রচলিত লাল সাদা রং এর পাশাপাশি অন্যান্য রংগুলিও এসেছে এ সমস্ত পোশাকে, যাতে বৈশাখ বাদেও অন্য সময়ও ক্রেতা সাধারণ তার পছন্দের পোশাকটি ব্যবহার করতে পারে।

এছাড়াও কাটিং প্যাটার্নে নিয়ে আসা হয়েছে এ সময়ের ট্রেন্ডি ও প্রচলিত ভাবধারা। বৈশাখী পোশাকে আরও আধুনিকতা ও নান্দনিকতা ধরে রাখতে নগরদোলা চলতি ট্রেন্ড লং কামিজ এবং একই সাথে শর্টকামিজের সংযোজন করেছে। নগরদোলার বৈশাখী উৎসবের পোশাক প্রদর্শনীতে যে সমস্ত পোশাক পাওয়া যাবে, শাড়ি, সালোয়ার কামিজ, ছেলেদের ফতুয়া, মেয়েদের ফতুয়া, টপস, লং এবং সেমি লং পাঞ্জাবি, বা”চাদের শাড়ি, মেয়েদের কুর্তিসহ  সব ধরনের  পোশাক। প্রচলিত ধারার পাশাপাশি অন্যান্য স্টাইলও এর মধ্যে রয়েছে ঘটি হাতার পাশাপাশি ইন্দো ওয়েস্টার্ন প্যাটার্ন ও  ট্রেন্ডি নেকলাইন। সালোয়ারেও পরিবর্তন আনা হয়েছে সময় উপযোগীভাবে। এ সমস্ত পোশাকের কাজের টেকনিক হিসেবে ব্যবহার করা হয়েছে ব্লক, প্রিন্ট, টাইডাই, এম্ব্রয়ডারি, কারচুপি, হাতের কাজ, কর্ডিং, লেইস, প্যাঁচ পট্টি ইত্যাদি। পোশাকের মূল্য নির্ধারণ করা হয়েছে ক্রেতাসাধারণের ক্রয় ক্ষমতার কথা চিন্তা করে।

  • সালোয়ার কামিজ- ১৮৯০ টাকা থেকে ৪৭৯০ টাকা
  • ফতুয়া (ছেলে)- ৪৯০ টাকা থেকে ৮৯০ টাকা
  • ফতুয়া (মেয়ে)- ৪৯০ টাকা থেকে ৮৯০ টাকা
  • শাড়ি- ১৫৯০ টাকা থেকে ৪১৯০ টাকা
  • পাঞ্জাবি- ৮৯০ টাকা থেকে ১৮৯০ টাকা
  • ছোটদের পোশাক- ৫৯০ টাকা থেকে ১৮৯০ টাকা
  • ছোটদের শাড়ি- ১৪৯০ টাকা থেকে ১৯৯০ টাকা

 

যোগাযোগ: জাওয়াদ আরিফ, ০১৭২৯০৯৪৫৩৫।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।