ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

বৈশাখে নতুন পোশাক

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৩
বৈশাখে নতুন পোশাক

বন্ধুরা পহেলা বৈশাখ আমাদের বাঙালিদের জন্য বছরের সবচেয়ে বড় উৎসব। এই দিনটিকে সবার সঙ্গে উদ্যাপন করতে চাই নতুন পোশাক।

বিশেষ এ দিনে দেশি পোশাকে সাজতে চাই সবাই। আমাদের জন্য ফ্যাশন হাউসগুলো তৈরি করেছে আধুনিক, রুচিশীল সময়োপযোগী নজরকাড়া সব পোশাক। শপিং করতে যাওয়ার আগে দেখে নিন এবারের বৈশাখে ফ্যাশন হাউসগুলোর নতুন কালেকশন:

আবর্তনে বর্ণিল বৈশাখ

আবর্তন বৈশাখে উৎসবমুখী গাঢ় হলুদ, লাল, সবুজ, কমলা ও কলাপাতা সবুজ বা এক রঙা কাপড় দিয়ে তৈরি করেছে হ্যান্ডলুমের পাঞ্জাবি। তরুণীদের জন্য বৈশাখে রাখা হয়েছে সিফন বা মসলিনসহ কটনে তৈরি শাড়ি। যাতে থাকছে এপ্লিক, ব্লক ও হাতের কাজ। এছাড়াও থাকছে তরুণ-তরুণী বা দম্পতিদের জন্য যুগলবন্দি পোশাক যা তরুণ প্রজন্মের এই বিশেষ দিনটিকে আরও ফ্যাশনেবল করে তুলবে। পাইপিং, এম্রডারি বা এপ্লিকের ভেরিয়েশন থাকছে দেশি উপাদানে তৈরি সালোয়ার কামিজে। এসব শাড়ি, সালোয়ার- কামিজ, পাঞ্জাবি, ফতুয়াসহ ট্রেন্ডি পোশাকগুলো আবর্তনের সিদ্ধেশরী, শুক্রাবাদ, মিরপুর-১০ ও ওয়ারি শোরুমে পাওয়া যাবে।  

জেন্টাল পার্ক - বৈশাখ

বাঙালির বর্ষ শুরুর উৎসব কদিন বাদেই। উৎসবের রঙে নিজেকে সাজাতে ট্রেন্ডি পাঞ্জাবি এনেছে জেন্টাল পার্ক। নকশাকারদের ডিজাইনকৃত মোটিভকে গ্রাফিক্স দিয়ে অলংকারিক করে পোশাকে আনা হয়েছে ভিন্নতা। আটসাট ক্যাটিং বৈশিষ্ট্যের শর্ট পাঞ্জাবি আর লং পাঞ্জাবিতে থাকছে এম্রডারি, প্রিন্ট বা এপ্লিকের কাজ। ফেব্রিক ভেরিয়েশনের কারণে গরমেও পাওয়া যাবে বিশেষ আরাম। ঢাকা, সিলেট, বগুড়া, চট্টগ্রাম ও কক্সবাজারের সকল শোরুমে থাকছে বৈশাখের যাবতীয় নতুন ফ্যাশন আউটলাইন।

লেডি’র বৈশাখী থ্রি-পিস

আসছে বৈশাখে লেডি এনেছে নতুন ২৫টি ডিজাইনের বৈশাখ উপযোগি থ্রি-পিস। সম্পূর্ন দেশীয় কাপড়ে তৈরি এ সব থ্রি-পিসে প্রাধান্য দেয়া হয়েছে লাল-সাদা রং। প্রতিটি থ্রি-পিসে করা হয়েছে হাতের কাজ, স্কিন প্রিন্ট, অ্যাম্বয়ডারি ও কারচুপির কাজ। তবে লেডির বৈশাখী থ্রি-পিসগুলো সব ঋতুর উপযোগী করে তৈরি। এছাড়া লেডির প্রতিটি পোশাক করা হয় পাঁচটি ভিন্ন ভিন্ন সাইজে। বৈশাখী কালেকশন নিয়ে লেডি’র ব্যবস্থাপনা পরিচালক মো. মনির হোসেন বাংলানিউজকে বলেন, ‘আমরা সবসময় আমাদের ক্রেতাদের চাহিদাকে মাথায় রেখে থ্রি-পিস তৈরি করি। বৈশাখেও সেই বিষয়টি মাথায় রাখা হয়েছে। ’

Boishakh

বৈশাখ এবং মেনজ ক্লাব

পুরোনো বনেদী মোটিফের পাশাপাশি প্রচলিত সমকালীন তারুণ্যের পছন্দনীয় ডিজাইন নিয়ে এবারের বৈশাখের থিম নির্বাচন করেছে মেনজ ক্লাব। বৈশাখের পাঞ্জাবিতে থাকছে নিখুঁত নকশা আর সূচি কর্মের সম্মিলিত ক্যানভাস। রং-এর ক্ষেত্রে অপ্রচলিত রংও রয়েছে লাল-সাদার পাশপাশি। ক্যাজুয়াল বা ফরমাল অন্যান্য আউটফিটের পাশাপাশি,  সেমি ফিট বৈশাখের এই পাঞ্জাবিগুলো পাওয়া যাবে ঢাকা, সিলেট ও চট্টগ্রামের সকল শোরুমে।

ওজি’র বৈশাখ আয়োজন

বৈশাখকে ঘিরে ফ্যাশন হাউস ওজি সেজেছে লাল সাদায়। কালো, কমলা এবং আরও কিছু উজ্জল রং ব্যবহার হলেও ওজি’র এবারের পোশাকে প্রাধান্য পেয়েছে লাল সাদা রং। বৈশাখের এই আয়োজনে থাকছে শাড়ি, টপস, সালোয়ার কামিজ, ছেলে-মেয়েদের ফতুয়া, পাঞ্জাবি এবং বাচ্চাদের পোশাক। সুতি কাপড়ের পোশাকগুলোতে করা হয়েছে ব্লক, স্ক্রিন ও এমব্রয়ডারির কাজ। পোশাকের দাম নির্ধারণ করা হয়েছে শাড়ি ৭৯৫ থেকে ১৭৯৫, ফতুয়া ৪৯৫-৮৯৫টাকা, সালোয়ার কামিজ ১৫৯৫-২২৯৫ টাকা এবং ছেলেদের পাঞ্জাবি ও মেয়েদের  টপস ৮৯৫-১২৯৫ টাকার মধ্যে। পোষাকগুলো মিলবে সোবহানবাগ, সীমান্ত স্কয়ার ও মালিবাগে ওজি’র নিজস্ব আউটলেটে।  

বৈশাখের লাল সাদা নীল হলুদ

পহেলা বৈশাখ উপলক্ষে ‘‘লাল সাদা নীল হলুদ’’ বাজারে এনেছে তাদের নতুন আয়োজন। শাড়ি, পাঞ্জাবী, ছেলে-মেয়েদের ফতুয়া ও শিশুদের পোশাক রয়েছে এই আয়োজনে। লালসাদাসহ বৈশাখের সব উজ্জ্বল রং-ই রয়েছে লাল সাদা নীল হলুদে’র পোশাকে। মূল্য: শাড়ি থাকছে ১০০০ থেকে ১৬৫০ টাকার মধ্যে। ফতুয়া ও পাঞ্জাবি  ৬০০ থেকে ১২০০ টাকার মধ্যে ও সালোয়ার কামিজ মিলবে ১,০০০ থেকে ১৫০০ টাকায়। এসব পোশাকগুলো লাল সাদা নীল হলুদের সব আউটলেটেই পাওয়া যাবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।