ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

বৈশাখী সাজে অন্যমেলা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৩
বৈশাখী সাজে অন্যমেলা

বাঙালির জীবন ও সংস্কৃতির সাথে অবিচেছদ্যভাবে মিশে আছে পহেলা বৈশাখ। আবহমানকাল ধরে বৈশাখকে ঘিরে প্রাণের আনন্দে মেতে ওঠে এদেশের মানুষ।

হালখাতা, বৈশাখী মেলাসহ নানা আয়োজন দেখা যায়। আমাদের দৈনন্দিন জীবনের ফ্যাশনেও বৈশাখের প্রভাব অপরিসীম।

এরই ধারাবহিকতায় ফ্যাশন হাউস অন্যমেলা এবারও পহেলা বৈশাখকে সামনে রেখে বৈশাখী উৎসবের আয়োজন করেছে। বৈশাখী আয়োজনে নানারকম পোশাকের মধ্যে শাড়ি, সালোয়ার কামিজ, ছেলে ও মেয়েদের ফতুয়া, লং পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, বা”চাদের পোশাক ইত্যাদি উল্লেখযোগ্য। পোশাকের ডিজাইনে লাল, সাদা, কালো, মেরুন, বিস্কিট, সবুজ, নীল ও ফিরোজা রং-কে প্রাধান্য দেওয়া হয়েছে।

মসলিন, সুতি, এন্ডি কটন, হাফসিল্ক শাড়িতে ব্লক, স্ক্রিন প্রিন্টের সাথে মেশিন অ্যামব্রয়ডারি, এপ্লিক, কারচুপি ও সিকোয়েন্সের কাজ করা হয়েছে। কারচুপির কাজে ব্যবহার করা হয়েছে সুতা, চুমকি, দপ্কা, স্টোন, পাইপ, পুঁতি, ডলার।

নিব, তাঁতের সুতি কাপড়, এন্ডি, ভয়েল, সেমব্রে, লিলেন কটন, ধুপিয়ান, মসলিন কাপড়ের সালোয়ার কামিজে স্ক্রিন প্রিন্ট ও ব্লক করে হাতের কাজ, কারচুপির কাজ ও মেশিন অ্যামব্রয়ডারি করা হয়েছে।

ছেলে ও মেয়েদের ফতুয়া এবং পাঞ্জাবিতে লাল, সাদা, মেজেন্টা, কালো, অ্যাশ, সবুজ ও মেরুন রঙকে প্রাধান্য দিয়ে স্ক্রিন প্রিন্ট ও ব্লক করে, মেশিন অ্যামব্রয়ডারি, হাতের কাজ ও কারচুপির কাজ করা হয়েছে।

বৈশাখী উৎসবের এসব পোশাকের মূল্য শাড়ি ২০৪৫ থেকে ৮৮৮৫ টাকা, সালোয়ার কামিজ ২০৮৫ থেকে ৬৭৮৫ টাকা, ছেলেদের ফতুয়া ৭৫০ থেকে ১০৫০ টাকা, মেয়েদের ফতুয়া ৭৪৫ থেকে ১৪৮৫ টাকা, লং পাঞ্জাবি ১২৮৫ থেকে ২৫৫৫ টাকা, শর্ট পাঞ্জাবি ৮৮৫ থেকে ১৮৮৫ টাকা, বা”চাদের পোশাক ৫৯৫ থেকে ২১৪৫ টাকা।

অন্যমেলার বৈশাখী কালেকশন পাওয়া যাবে বনানী, শুক্রাবাদ, রাইফেলস স্কয়ার শপিং মল, বেইলি রোড বসুন্ধরা সিটি ও স্বদেশীর শোরুমে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।