ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

প্রথম এশীয় কর্মকর্তা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৯ ঘণ্টা, মে ১৬, ২০১৩
প্রথম এশীয় কর্মকর্তা

বাংলাদেশের ব্যবসায়িক নেতৃত্বের অসীম সম্ভাবনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে, এমন বেশ কিছু কর্মশালা পরিচালনা করতে মে ১৫, তিন সপ্তাহের বাংলাদেশ সফরে এসেছেন বিএটি-ইউএসএ এর প্রথম এশীয় কর্মকর্তা  সেলিনা মুস্তফা। আমাদের জন্য সুখবর হচ্ছে আন্তর্জাতিক পরামর্শদাতা প্রতিষ্ঠান এইচআর কাইটসের পরিচালক প্রখ্যাত ব্যবসায়িক উন্নয়ন বিশেষজ্ঞ সেলিনা মুস্তফা একজন বাংলাদেশি।

 

তিনি দীর্ ২৬ বছর আগে দেশ ছেড়ে আমেরিকায় যান। দারুণ মেধাবী সেলিনা মুস্তফা একাধারে একজন কম্পউটার ইঞ্জিনিয়ার এবং ব্যাবসায় প্রশাসনে(এমবিএ) করেন।

সেলিনা মুস্তফা যেখানে তিনি কৌশলগত এবং কর্মকান্ডমূলক নেতৃত্ব সংক্রান্ত দায়িত্ব পালন করেছেন। বিএটি-ইউএসএ তে তার ৮ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন পর্যায়ে নানা উন্নয়নমূলক প্রকল্পের নেতৃত্ব দিয়েছেন। পরবর্তীতে তিনি যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান বাণিজ্যিক ব্যাংক সান ট্রাস্ট ব্যাংক আইএনসি তে যোগদান করেন। এখানে কর্মরত অবস্থায় ৭২ টিরও বেশি প্রকল্প বাস্তবায়ন করেন তিনি যেগুলোর প্রধান লক্ষ্য ছিলো প্রাতিষ্ঠানিক পরিবর্তন এবং কার্যকরি ব্যবস্থাপনা উন্নয়ন।

বাংলাদেশ সফরে সেলিনা মুস্তফা বিভিন্ন খাতের প্রতিষ্ঠানের কার্যক্রম ও দক্ষতা বৃদ্ধি এবং উন্নয়নমূলক নেতৃত্ব গঠনে পরামর্শ দেবেন। এসময় তিনি দক্ষতা সংক্রান্ত অবকাঠামো গঠন, নেতৃত্ব মূল্যায়নের উদ্দেশ্যে আধুনিক ব্যবহারগত পরিবর্তন এবং বাংলাদেশের ব্যবসায়িক নেতৃবৃন্দের মধ্যে নির্ভরতা গঠনে প্রতিষ্ঠানের সাথে আলোচনা করবেন।

“ক্রিটিকাল কমিউনিকেশন” এ একজন বিশেষজ্ঞ হিসেবে বাংলাদেশের উল্লেখযোগ্য ব্যবসায়িক নেতৃবৃন্দের সাথে কার্যকরি যোগাযোগ ব্যবস্থা প্রয়োগ সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন তিনি। এছাড়াও একজন সিক্স সিগমা ব্ল্যাক বেল্ট সনদধারী হিসেবে সেলিনা মুস্তফা কর্মশালার মাধ্যমে তার অভিজ্ঞতা সবার সঙ্গে বিণিময় করতে পারেন বলে বাংলানিউজকে জানিয়েছেন মিডিয়া রিলেশনের কর্কর্া সালেহ উজ জামান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।