ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

পরিবেশ ও স্বাস্থ্য রক্ষায় নানদোস

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, মে ২৪, ২০১৩
পরিবেশ ও স্বাস্থ্য রক্ষায় নানদোস

বাংলাদেশের অন্যতম আন্তর্জাতিক চেইন রেস্টুরেন্ট নানদোস এবার এগিয়ে এসেছে পরিবেশ রক্ষায়। বাংলাদেশের ফুড অ্যান্ড বেভারেজ শিল্পে এই অনন্য পদক্ষেপ নিতে নানদোস শুরু করেছে ‘হিল দ্য ওয়ার্ল্ড’ ক্যাম্পেইন।

‘হিল দ্য ওয়ার্ল্ড’ ক্যাম্পেইনের শুরুতেই নানদোস চালু করছে পরিবেশ বান্ধব ক্রোকারিজ বা ইকো ক্রোকারিজ। আগের সব পোর্সেলিন ক্রোকারিজ বদলে নানদোস সেজেছে নতুন সাজে। নতুন এই ক্রোকারিজগুলো সাধারণ ক্রোকারিজের তুলনায় ৭৯% কম কার্বন নিঃসরণ করে। নতুন এই ক্রেকারিজগুলো তৈরি করেছে যুক্তরাজ্যের বিখ্যাত প্রতিষ্ঠান ডাডসন।

সম্প্রতি নানদোসের গুলশান ০১ নম্বর আউটলেটে হয়ে গেল নানদোসের নতুন ক্রোকারিজ উদ্বোধন। এ সময উপস্থিছিলেন মডেল, অভিনেতা এবং সঙগীতশিল্পীরা। আরও উপস্থিত ছিলেন নানদোস বাংলাদেশের জিএম কে এস এম মহিতুল বারি, নানদোসের ব্র্যান্ড ম্যানেজার সাফকাত সাকিনসহ অনেকে।

বাংলাদেশের অন্যতম প্রধান স্মার্টফোন ব্র্যান্ড স্যামসাং নানদোসের সঙ্গে এই ক্যাম্পেইনে অংশ নিতে এগিয়ে এসেছে। এজন্য তারা নানদোস ভক্তদের জন্য দিচ্ছে দুটি স্যামসাং গ্যালাক্সি গ্রান্ড ফোন। এই ফোনটি জিততে হলে ফেসবুকে নানদোসের ‘হিল দ্য ওয়ার্ল্ড’  মেসেজটির প্রচারণা করতে হবে। এছাড়া নানদোসের বেভারেজ পার্টনার কোকাকোলাও অংশ নিচ্ছে এই আয়োজনে।

ভাল খাবার আর সুস্থ দেহ এই লক্ষ নিয়ে খাবার তৈরি করে যাচ্ছে নানদোস। নানদোসের চিকেন রান্না করতে কোন প্রকার তেল ব্যবহার করা হয়না। কোলেস্টেরল মুক্ত এই খাবার অধিক স্বাস্থ্যসম্মত।

 ছবি: নূর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।