ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

ফ্যাশন ডিজাইনার দিলরুবা হানিফ

কামরুজ্জামান মিলু | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৩
ফ্যাশন ডিজাইনার দিলরুবা হানিফ

ফ্যাশন ডিজাইনিং সৃজনশীল শিল্পের একটি ব্যবহারিক শাখা। বাংলাদেশের ফ্যাশন জগতের এমনই এক উজ্জ্বল নাম দিলরুবা হানিফ।

ছোটবেলা থেকেই মায়ের কাছে বিভিন্ন পোশাকের ডিজাইন করতে শেখেন। এরপর জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে গ্রাজুয়েশন শেষ করে ফ্যাশান ডিজাইনিং-এ শান্তা-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

ছোটবেলা থেকেই ফ্যাশন এবং ডিজাইনে আগ্রহী দিলরুবা প্রথমে দেশবরেণ্য ডিজাইনার এমদাদ হক ও প্রয়াত শাহরুখ শহীদের সাথে কিছুদিন কাজ করেন। এরপর ২০০৫ সালে এবি ফ্যাশানে ডিজাইনার হিসেবে টানা আট বছর কাজ করছেন।  

বিভিন্ন সময় তিনি বাংলাদেশের ফ্যাশন জগতে নিজের সাফ্যলের স্বাক্ষর রেখে চলেছেন।  

এ বিষয়ে দিলরুবা বাংলানিউজকে বলেন, ডিজাইনিং আমার মূল পেশা এবং নেশা। আমি প্রতি বছরের দেশীয় সব উৎসবে নানা ডিজাইন করে থাকি। এবারের ঈদেও বিভিন্ন বাহারী ডিজাইনের পোশাক থাকছে। এবারে লং কামিজ, লং কুর্তি(শার্ট এর শেপে স্ট্রেইট কার্ট) এবং ফ্লোড সিøপ করা হয়েছে। আর সবুজ রং এর শেড ব্যবহার করা হয়েছে।

দিলরুবা দেশে ও বিদেশে প্রিয় ফ্যাশন ডিজাইনারদের তালিকায় রয়েছেন- এমদাদ হক, প্রয়াত শাহরুখ শহীদ, শারমিন জাহান নওমীসহ আরো অনেকে।

বাবা প্রয়াত মোহাম্মদ হানিফ মারা যাবার পর পরিবারে মা সুফিয়া বেগমই সব। সবসময় মায়ের সাথে সময় কাটাতে ভালোবাসেন দিলরুবা। আর ছোট বোন চিত্রনায়িকা পূর্ণিমা সংসার ও অভিনয় নিয়ে আছেন।

ডিজাইনিং নিয়ে ভবিষৎ পরিকল্পনা নিয়ে দিলরুবা সবশেষে বাংলানিউজকে বলেন, ‘‘ আমার নিজের একটি ফ্যাশন হাউজ আছে, নাম-রুবা। এখানে অনলাইনের মাধ্যমে দেশের বাইরেও পোশাক সরবরাহের ব্যবস্থা রয়েছে। ইচ্ছে আছে নিজের চিন্তা ও ক্রিয়েশন কাজে লাগিয়ে সবার কাছে পরিচিত করে গড়ে তোলার। তবে আমি প্রতিনিয়তই শিখছি এবং শেখার চেষ্টা করছি। ’’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।