ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

এবার বিশ্বজয়ে হাতিল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৩
এবার বিশ্বজয়ে হাতিল

বিশ্বব্যাপী বাজারজাতকরণের লক্ষে দেশের স্বনামধন্য ফার্নিচার প্রস্তুত্বকারক প্রতিষ্ঠান হাতিল ও আমেরিকার পল রবার্ট ইনকর্পোরেট এর মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। উক্ত চুক্তি অনুযায়ী হাতিল, পল রবার্ট ইনকর্পোরেট ব্রান্ডে এক্সক্লুসিভ ডিজাইনের সোফা, চেয়ার এবং অন্যান্য ফার্নিচার তৈরি করবে।

পল রবার্ট ইনকর্পোরেট আমেরিকা, ইউরোপ ও মধ্যপ্রাচ্যে এসব ফার্নিচার বাজারজাত করবে।

রাজধানীর রূপসী বাংলা হোটেলের বকুল হলে উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান জনাব শুভাশীষ বসু, হাতিল কমপ্লেক্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান এবং পল রবার্ট ইনকর্পোরেট এর ভাইস প্রেসিডেন্ট ড্যানিয়েল ইয়র্ক ডিকিনসন। এছাড়াও দুই প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

হাতিলের সঙ্গে এ চুক্তি সম্পর্কে মি. ড্যানিয়েল ইয়র্ক ডিকিনসন জানান ‘বাংলাদেশের ফার্নিচার প্রস্তুত ও বিক্রয়কারী প্রতিষ্ঠান হাতিলের কাজের দক্ষতা, কাঁচামালের ব্যবহার এবং শিল্পসম্মত রুচিবোধ আর্ন্তজাতিকমানের বলেই আমরা তাদের সঙ্গে এই চুক্তি করেছি। হাতিলের উৎপাদিত সোফা, চেয়ার এবং অন্যান্য ফার্নিচার আমরা আমেরিকা, ইউরোপ, আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যর মানুষের কাছে পৌঁছে দেব। ’

হাতিল কমপ্লেক্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান বলেন, এরই মধ্যে বিশ্বব্যাপী বাজারজাতকরণের লক্ষে হাতিলের অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শো-রুম উদ্বোধন করেছে। আর আজকের এই চুক্তি স্বাক্ষর বাংলাদেশের ফার্নিচার শিল্পে আরও একটি মাইলফলক হয়ে থাকবে। হাতিল তার উৎপাদিত ফার্নিচার দিয়ে যেভাবে দেশের মানুষের মন জয় করেছে একইভাবে সারাবিশ্বের মানুষের হৃদয়ও জয় করতে সক্ষম হবে।  

অনুষ্ঠানে রপ্তানি উন্নয়ন বুরে‌্যার ভাইস চেয়ারম্যান জনাব শুভাশীষ বসু বলেন বাংলাদেশের সব ফার্নিচার কোম্পানিরই হাতিলের এই পথ অনুসরণ করে বিশ্বব্যাপী বাংলাদেশের ফার্নিচার রপ্তানির লক্ষে কাজ করা উচিত।

 

আরও অনেক বিষয়ে জানতে ভিজিট করুন: https://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।