ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

উইংস ফ্রাই

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৩
উইংস ফ্রাই

আমরা আজকাল বাইরের খাবারের প্রতি বেশি ঝুঁকে যাচ্ছি। আমাদের পছন্দের খাবারের তালিকায়ও জায়গা করে নিচ্ছে বিভিন্ন ভিনদেশি খাবার।

তবে বাইরের এই খাবারের মান নিয়ে অনেক সময়ই সংশয় থেকেই যায়। ঘরে এগুলো তৈরি করতে পারলে স্বাস্থ্যকর ও সাশ্রয়ী দুটোই হবে। আর আমাদের ঘরের খাবার খেয়ে সবাই যখন প্রশংসা করবে সেটুকু তো বাড়তি পাওনা। আজ জেনে নিন কীভাবে খুব সহজে তৈরি করবেন উইংস ফ্রাই:

যা যা লাগবে:

চামড়া সহ চিকেন উইংস- ১২ টুকরো, ময়দা ১ কাপ, গোল মরিচ গুঁড়া ১/২ চা চামচ, গার্লিক পাউডার ১/২ চা চামচ, লবণ পরিমাণমতো, ডিম ১টা, দুধ সামান্য।

chickenপ্রণালী:

প্রথমে ময়দা, গোল মরিচের গুঁড়া, গার্লিক পাউডার সব এক সাথে মিশিয়ে নিন। অন্য একটি পাত্রে ডিম ও দুধের মিশ্রণ তৈরি করে রাখুন।

প্রথমে ‌উইংসগুলোকে ডিমের মিশ্রণে ডুবিয়ে এরপর শুকনো ময়দার মিশ্রণে মেখে নিন। এরপর আবার ডিমের মিশ্রণে দিয়ে ভালো করে শুকনো ময়দার মিশ্রণ লাগিয়ে নিন।

frying2তেল ভালো করে গরম হলে উইংস দিয়ে ডুবু তেলে মাঝারি আঁচে ১৫ মিনিট ভাজুন। সোনালী রং হলে নামিয়ে নিন। সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন মচমচে দারুণ মজার উইংস ফ্রাই।

for more info: https://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।