ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

সবাই পাবে শীতের কাপড়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৩
সবাই পাবে শীতের কাপড়

কনকনে শীতের সকালে কোনো এক গাঁয়ে একজন বৃদ্ধ শরীরে একটুকরো পাতলা কাপড় জড়িয়ে বসে আছেন। তিনি শীতে কাপছেন, তিনদিন সূর্যের দেখা নেই।

বৃদ্ধের দৃষ্টি আকাশের দিকে। অসহায় বৃদ্ধ হয়তো তার অভিমানের কথাই বলছেন মনে মনে।

সেই বৃদ্ধের পাশ দিয়ে যাচ্ছে ৫-৬ বছরের একটি ছোট্ট শিশু তারও গায়ে মাত্র একটি গেঞ্জি। শীতে ঠকঠক করে কাঁপছে। কুয়াশায় ভালো দেখা যাচ্ছে না, তার হাতে কী? কাছে আসতেই বোঝা গেল সে স্কুলে যাচ্ছে।  

শিশুটি খালি পায়ে এই কনকনে শীতে স্কুলে যাচ্ছে দেখে কেমন লাগছে আপনার? নিশ্চয় ভাবছেন নিজের ঘরে ফেলে রাখা শীতের কাপড়গুলো যদি এদের দিতে পারতাম তবে এই দুজনের শীতের কষ্ট তো দূর হতো। অথবা এখানে শীতের কাপড়ের একটা দোকান পেলে তাদের জন্য দুটো শীতের কাপড় কিনে দিতেন। এটাও যদি সম্ভব না হয় তবে ব্যাগ খুলে কিছু টাকা তাদের হাতে দিয়ে অনুরোধ করতেন একটি শীতবস্ত্র কিনে নিতে।

আমাদের চারপাশের অসহায় মুখগুলো যাদের একটু হলেও ভাবায়, তারা তো সুযোগ পেলে কিছু করতে চাই। ভালোবেসে পাশে দাঁড়াতে চাই একটি গরম কাপড় নিয়ে তাদের জন্য।

শীত আসি আসি করছে। প্রতি বছরের মতো এবারও বাংলানিউজের, আর্তমানবতার সেবায় পরিচালিত বাংলানিউজ সোসাল সার্ভিস(বিএনএসএস)-উদ্যোগ নিয়েছে, শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণের। আমাদের সঙ্গে আছে হোপ বাংলাদেশ আর আছেন আপনারা, আমাদের অগণিত পাঠক বন্ধুরা।

আপনাদের সহায়তায়, আপনাদের সঙ্গে নিয়ে এবার আমরা প্রতিটি দরিদ্র, ‍অসহায় মানুষের কাছে পৌঁছে দিতে চাই অন্তত একটি শীতের কাপড়।  

 যোগাযোগ: শারমীনা ইসলাম

আহ্বায়ক(বিএনএসএস)

০১৯৩৭১৯৯৩৭৬ mail id: [email protected]

আমেরিকা ও কানাডা প্রবাসী বন্ধুরা যোগাযোগ করুন: হোপ বাংলাদেশ

জহিরুল ইসলাম জিন্নাহ (1) 647 891 6592

Paypal: [email protected]

 বেলজিয়ামের বন্ধূরা যোগাযোগ করুন: S. N. Zaman, Brussels, Belgium

phone 0032(0) 487725107

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।