ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

আলোর পথ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৩
আলোর পথ

একটি জনগোষ্ঠী এগিয়ে নিতে প্রয়োজন একটি সঠিক নেতৃত্ব আর প্রবল ইচ্ছা শক্তি। তারই উদাহরণ“শিশু স্বর্গ”।

বাংলাদেশের উত্তর পশ্চিমের সর্বশেষ জেলা পঞ্চগড়ের তেতুলিয়া থানা হিমালয়ের পাদদেশে অবস্থিত। দর্জিপাড়া কানকাটা সারিয়াল চিমানজোত গ্রামগুলোর তিন পাশে ভারতীয় কাটা তারে ঘেরা, সীমান্তবর্তী এই সব গ্রামের মানুষ জীবিকা নির্বাহ করে ভ্যান চালিয়ে,পাথর শ্রমিক,চা শ্রমিক এবং দিন মজুরের কাজ করে,এই সকল শ্রমজীবী মানুষের শিশুদের শিক্ষার উন্নয়নে কাজ করে “শিশু স্বর্গ” সংগঠনটি।

মাসিক শিক্ষা বৃত্তি প্রদান, শিক্ষা উপকরণ,খেলাধুলার সামগ্রী,মাসিক টিফিনের ব্যবস্থা, পাঠাগার পরিচালনা,এবং শীতবস্ত্র বিতরণ ইত্যাদি সবই করছেন একজন তরুণ কবির আকন্দ। তিনি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে ফিরে গেছেন সেই গ্রামে যেখানে মানুষ আজও লড়ছে দারিদ্র আর ক্ষুধার বিরুদ্ধে। যে গ্রামের অনেক শিশুর স্কুলে পরে যাওয়ার মতো একটি জামা পর্যন্ত নেই।

তিনি বাংলানিউজকে জানান, প্রতি বছর মধ্য নভেম্বর থেকে জানুয়ারি মাস পর্যন্ত এই অঞ্চলে শীতের তীব্রতা দেখা যায় সব চেয়ে বেশি। দিনের পর দিন কুয়াশায় আচ্ছন্ন থাকে এই গ্রামগুলো। হাড় কাঁপানো শীতে মারা যায় বৃদ্ধ ও শিশু।

এবারও শীত পড়তে শুরু করেছে। কবিরসহ গ্রামের দরিদ্র জনগণ এরই মধ্যে শঙ্কায় রয়েছেন, কীভাবে কাটাবেন এই শীতের সময়টুকু।

বন্ধুরা আমাদের দেশের প্রতিটি গ্রামের প্রায় একই অবস্থা। আমরা কি পারি না তীব্র শীতে কষ্ট পাওয়া এই মানুষগুলোর পাশে একটু সহানুভুতি আর শীতের কাপড় পৌঁছে দিতে?

প্রতি বছরের মতো এবারও বাংলানিউজের, আর্তমানবতার সেবায় পরিচালিত বাংলানিউজ সোসাল সার্ভিস(বিএনএসএস)-উদ্যোগ নিয়েছে, শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণের। আমাদের সঙ্গে আছে হোপ বাংলাদেশ আর আছেন আপনারা, আমাদের অগণিত পাঠক বন্ধুরা।

আপনাদের সহায়তায়, আপনাদের সঙ্গে নিয়ে এবার আমরা প্রতিটি দরিদ্র, ‍অসহায় মানুষের কাছে পৌঁছে দিতে চাই অন্তত একটি শীতের কাপড়।

 যোগাযোগ: শারমীনা ইসলাম

আহ্বায়ক(বিএনএসএস)

০১৯৩৭১৯৯৩৭৬ mail id: [email protected] https://www.facebook.com/events/420608028040258/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।