ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

নববর্ষ: নানা-কুটুমবাড়িতে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৪
নববর্ষ: নানা-কুটুমবাড়িতে

কুটুমবাড়ি
বাংলা নববর্ষ উপলক্ষে কুটুমবাড়ি আয়োজন করেছে বৈশাখের বিশেষ খাবারের প্যাকেজ। এসব প্যাকেজে থাকছে- প্যাকেজ-১: পান্তা ভাত, ইলিশ ভাঁজা, শুটকি ভর্তা, মরিচ/পেঁয়াজ ভর্তা।



প্যাকেজ-২: পান্তা ভাত, ইলিশ ভাঁজা, বেগুন ভাঁজি, পটল ভাঁজি, মরিচ/পেঁয়াজ ভর্তা, আমের আচার।

প্যাকেজ-৩: ইলিশ খিচুরি, ডিম, বেগুন ভাঁজি, আমের আচার, সালাদ/লেবু।
প্যাকেজ-৪: ইলিশ পোলাও, ডিম, বেগুন ভাঁজি, আমের আচার, সালাদ/লেবু
প্যাকেজ-৫: সাদা ভাত, সর্ষে ইলিশ, পটল ভাঁজি, শুটকি ভর্তা, আমের আচার
প্যাকেজ-৬: ইরানি বিরিয়ানী (বীফ/চিকেন), স্টিম ইলিশ, আমের আচার, সালাদ/লেবু
প্যাকেজ-৭: ইরানি মোরগ পোলাও, স্টিম ইলিশ, ডিম ও সালাদ

প্যাকেজ-৮: ইরানি পোলাও, সর্ষে ইলিশ, বেগুন ভাঁজি, আমের আচার, সালাদ/লেবু
প্যাকেজ-৯: দিল্লিকা খিচুরি (বিফ/চিকেন), স্টিম ইলিশ, বেগুন ভাঁজি, আমের আচার, সালাদ/লেবু।

এই খাবার পাওয়া যাবে সকাল থেকে রাত ১১টা পর্যন্ত। এছাড়াও আছে সামুদ্রিক মাছের বিশাল আয়োজন, যাতে থাকছে চিংড়ি, রূপচাঁদা, কাঁকড়াসহ বিভিন্ন প্রকার সামুদ্রিক মাছের তৈরি খাবার । লালমাটিয়া ব্লক-এফ এ অবস্থিত এই রেস্তোরাঁয় এছাড়াও বারবিকিউ, চীনা খাবার, ফাস্ট ফুড ও কফির ব্যবস্থা রয়েছে।  

 ‘নানা’ তে পহেলা বৈশাখ
বাংলা সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ বাঙালী রসনা সম্ভার। পহেলা বৈশাখে বাঙালীর সে রসনা তৃপ্তিতে বিশাল আয়োজন নিয়ে সাথে থাকছে পুরান ঢাকার বিখ্যাত নানা। বৈশাখের বিশেষ খাবারের মাঝে থাকছে পান্তা ভাত, সর্ষে ইলিশ, ইলিশ ভাঁজা, ইলিশ পোলাও, স্টীম ইলিশ, ইলিশ খিচুরি, শুটকি ভর্তা, মরিচ/পিয়াজ ভর্তা, বেগুন ভাঁজি, পটল ভাঁজি, ডিম, আমের আচার, সালাদ ও লেবু।

এই খাবার পাওয়া যাবে সকাল থেকে রাত ১১টা পর্যন্ত। এছাড়াও থাকছে নানার নিয়মিত মেনু- চায়নিজ খাবার, ইরানি মোরগ পোলাও, ইরানি দম বিরিয়ানী, ইরানি বিরিয়ানী, তেহেরানী তেহারী , ইন্ডিয়ান খাবার, বার-বি-কিউ এবং জুস ও কফি। ৩, ওয়াইজ ঘাট, ইসলামপুর, পাটুয়াটুলি, ঢাকা- এই ঠিকানায় নানা থাকবে পহেলা বৈশাখে আপনার অপেক্ষায়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।