ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

সান বার্ন হলে কি করবেন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মে ১০, ২০১৪
সান বার্ন হলে কি করবেন ছবি : নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তাপদাহ দিন দিন বেড়েই চলছে। আর এই তাপদাহ থেকে ত্বককে বাঁচাতে আমাদের একটু সচেতনতাই যথেষ্ট।

তাই সূর্যের আলো থেকে ত্বককে রক্ষা করার জন্য সবাইকে অবশ্যই সান স্ত্রিন ক্রিম ব্যবহার করার পরামর্শ দিয়েছেন দেশের খ্যাতনামা রূপচর্চা বিশেষজ্ঞ কণা আলম।

অনেকেই সান স্ত্রিন ব্যবহার করতে অনীহা প্রকাশ করেন, কিন্তু ত্বকের  যত্নে অবশ্যই এটা ব্যবহার করতে হবে। সম্ভব হলে সান স্ত্রিন ক্রিমের সঙ্গে একটু পাউড়ার (জনসন) ব্যবহার করা যেতে পারে।

মিরপুর থেকে লাবণী নামে এ শিক্ষার্থী ফেসবুকের মাধ্যমে প্রশ্ন করেন, সান বার্ন হলে কি করা উচিত?
এর উত্তরে কণা আলম  বলেন, রোদ থেকে ফেরার পর মুখে টমেটোর রস লাগান। একবার শুকিয়ে গেলে আবার লাগান। ২০ মিনিট রাখতে পারেন। এছাড়াও টক দই, লেবুর রস লাগিয়ে ২০ মিনিট রাখতে পারলে ভাল ফল পাবেন।

ধূমপান করার কারণে অনেকের ঠোঁট কালো হয়ে যায়- এর সমাধান চাইলেন ফারহান নামে এক চাকুরিজীবী। তার প্রশ্নে উত্তরে বিশেষজ্ঞ কণা আলম বলেন, আমরা চোখের নিচের ডার্ক সার্কেল দূর করার জন্য যে ক্রিম ব্যবহার করি সেটা ঠোটেও ব্যবহার করতে পারেন।

এ বিষয়ে বাংলানিউজের লাইফস্টাইল এডিটর শারমিনা ইসলাম বলেন, ধুমপান না করাটাই এর প্রধান সমাধান। ধূমপান করলে ত্বকের অনেক ধরনের সমস্যা হতে পারে। তাই ধুমপান না করা পরামর্শ দেন তিনি।

শনিবার বাংলানিউজের লাইফস্টাইল বিভাগের বিশেষ আয়োজনে অংশ নিয়ে কণা আলম রূপচর্চা বিষয়ক নানা সমস্যার ও সমাধানে পাঠকের প্রশ্নের জবাব ও পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।