ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

আয়ানের জন্য...

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মে ২৪, ২০১৪
আয়ানের জন্য...

ফুটফুটে ছোট্ট আয়ানের বয়স মাত্র আড়াই বছর। সময় এখন তার ছুটে বেড়ানোর, দুষ্টুমিতে চারদিক মাতিয়ে রাখার।

অথচ বাবুটার সময় কাটছে হাসপাতালের বিছানায় শুয়ে। জীবনের শুরুতেই সে ভুগছে কিডনির জটিল সমস্যায়।  

অসুস্থ আয়ানকে প্রথমে চট্টগ্রাম মেডিকেলে ইউরিন ইনফেকশন সমস্যা নিয়ে ভর্তি করানো হয়। পর্যাপ্ত চিকিৎসার অভাবে কিডনি মারাত্বক ভাবে ক্ষতিগ্রস্ত হলে পরে তাকে ঢাকায় এনে কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। এখানে প্রফেসর ডাক্তার এম এ সালামের ত্বত্তাবধানে আয়ানের অপারেশন করা হয়। অপারেশনের পরও শিশুটি পুরোপুরি সুস্থ হয়নি। আরও একটি অপারেশন প্রয়োজন বলে জানিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক।

শিশুটির প্রথম পর্যায়ের চিকিৎসা চালাতেই হিমশিম মা কামরুন নেসা বেগম। আয়ানের বাবা তাদেরকে ছেড়ে আলাদা সংসার পেতেছেন। কামরুন নেসা আশ্রয় নিয়েছেন আয়ানের নানা-নানুর সংসারে।

কামরুন নেসা বাংলানিউজকে ‍জানান, আয়ানের এতো অসুস্থতায়ও শিশুটিকে তার বাবা একবার দেখতেও আসেন নি। এদিকে তার দরিদ্র অসহায় মায়ের পক্ষে শিশুটির চিকিৎসা চালিয়ে নেয়া আর সম্ভব হচ্ছে না।

আয়ানের চিকিৎসায় সব ধরনের সহযোগিতা করায় অরিন্দম কমিউনিটির প্রতি বাংলানিউজের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন কামরুন নেসা। তিনি বলেন, আয়ানের চিকিৎসার জন্য এই মুহূর্তে আরও প্রায় ৪ লাখ টাকা প্রয়োজন কিন্তু তার কাছে রয়েছে দেড় লাখ টাকা।

কান্না জড়িত কণ্ঠে কামরুন নেসা বলেন, আমার ছোট্ট আয়ান ব্যথায় ছটফট করতে থাকে। ছোট্ট সোনামণির কষ্ট দেখে চোখের পানি ধরে রাখা যায় না। সবার কাছে অনুরোধ আয়ানকে সুস্থ হতে সাহায্য করুন।

আমরা কি পারিনা অসহায় এই মায়ের আকুতি পূরণ করে আয়ানের সুস্থ জীবনে ফিরিয়ে দিতে? আয়ানকে সুস্থ করতে প্রয়োজন মাত্র আড়াই লাখ টাকা। শিশুটির চিকিৎসায় পাশে থাকছে বাংলানিউজের বিএনএসএস।

সমাজের দুঃস্থ ও আর্তপীড়িত মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে বাংলানিউজের নিজস্ব ত্বত্তাবধানে পরিচালিত হচ্ছে 'বাংলানিউজ সোশ্যাল সাভির্স' (বিএনএসএস) সামাজিক সেবা কর্মসূচি।

আয়ানকে বাঁচাতে, তার পাশে দাঁড়াতে যোগাযোগ করুন: বিএনএসএস এর আহ্বায়ক শারমীনা ইসলাম, ফোন: ০১৯৩৭১৯৯৩৭৬ বা ইমেল: [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।