ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

লাইফস্টাইল

সবার ভালোবাসায় সুস্থতার পথে আয়ান

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জুন ২, ২০১৪
সবার ভালোবাসায় সুস্থতার পথে আয়ান ছবি: জাহিদুল ইসলাম / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটফুটে ছোট্ট আয়ানের বয়স মাত্র আড়াই বছর। সময় এখন তার ছুটে বেড়ানোর, দুষ্টুমিতে চারদিক মাতিয়ে রাখার।

অথচ বাবুটার সময় কাটছে হাসপাতালের বিছানায় শুয়ে। জীবনের শুরুতেই সে ভুগছে কিডনির জটিল সমস্যায়। মাত্র কয়েকদিন আগে বিবেকবান বন্ধুদের কাছে অনুরোধ জানানো হয়েছিলো শিশুটিকে সাহায্য করার। তাকে সুস্থ জীবনে ফিরতে সহায়তা দিতে। তার অসহায় মা অর্থের অভাবে অনেকটাই হতাশ হয়ে পড়েছিলেন বাচ্চার চিকিৎসা নিয়ে। এসময় শিশুটির চিকিৎসায় পাশে দাঁড়ায় বাংলানিউজের বিএনএসএস।

বাংলানিউজের অগণিত পাঠক বন্ধুরা ফোন করে আয়ানের খবর নিয়েছেন। তারা আয়ানের জন্য আর্থিক সহযোগিতা করেছেন।

আয়ানের মা কামরুন নেসা বেগম আয়ানকে নিয়ে সোমবার দুপুরে বাংলানিউজের অফিসে আসেন। তিনি বাংলানিউজ ও বাংলানিউজের সকল পাঠককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সবার সহযোগিতা ছাড়া আমার সন্তানকে সুস্থ করা সম্ভব ছিলো না। দেশের ও দেশের বাইরে থেকে অনেকেই আয়ানের সুস্থতার জন্য সাহায্য করছেন, আর এজন্যই নতুন করে ওর চিকিৎসা শুরু করা গেছে।

তিনি সবার কাছে আয়ানের সুস্থতার জন্য দোয়া চান।



বর্তমানে আয়ানকে আবারও ঢাকায় এনে কমর্ফোট হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তারের পরামর্শ নিয়ে তাকে চট্টগ্রাম নিয়ে যাওয়া হচ্ছে। খুব দ্রুত শিশুটির অপারেশন করা হবে বলেও জানান তার মা কামরুন নেসা।  

এর আগে, অসুস্থ আয়ানকে প্রথমে চট্টগ্রাম মেডিকেলে ইউরিন ইনফেকশন সমস্যা নিয়ে ভর্তি করানো হয়। পর্যাপ্ত চিকিৎসার অভাবে কিডনি মারাত্বক ভাবে ক্ষতিগ্রস্ত হলে পরে তাকে ঢাকায় এনে কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। এখানে প্রফেসর ডাক্তার এম এ সালামের ত্বত্তাবধানে আয়ানের অপারেশন করা হয়। অপারেশনের পরও শিশুটি পুরোপুরি সুস্থ হয়নি। আরও একটি অপারেশন প্রয়োজন বলে জানিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক।

আয়ানের চিকিৎসায় সব ধরনের সহযোগিতা করায় অরিন্দম কমিউনিটির প্রতি বাংলানিউজের কাছে আবারও কৃতজ্ঞতা প্রকাশ করেন কামরুন নেসা।

সমাজের দুঃস্থ ও আর্তপীড়িত মানুষের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে বাংলানিউজের নিজস্ব ত্বত্তাবধানে পরিচালিত হচ্ছে 'বাংলানিউজ সোশ্যাল সাভির্স' (বিএনএসএস) সামাজিক সেবা কর্মসূচি।

বিএনএসএস ইমেল: [email protected]

for more info: https://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।