ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

লাইফস্টাইল

আজই ট্রাই করুন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুন ৫, ২০১৪
আজই ট্রাই করুন

আমাদের সৌন্দর্যের অনেকখানি নির্ভর করে মুখের ত্বকের সৌন্দের্যের ওপর। নারীদের ত্বকের সৌন্দর্য প্রকাশে কমন সমস্যা হচ্ছে কিছু অবাঞ্চিত লোম, ব্ল্যাক হেডস, ডেড সেল।

যাদের মুখে এই সমস্যা বেশি তাদের অনেকেই বেশ বিব্রত থাকেন। তবে এই সমস্যার কিছু সমাধান রয়েছে। লেজার বা পার্লারে গিয়ে এগুলো অপসার করা যায়। কিন্তু এটি সময় ও ব্যয় সাপেক্ষ। এছাড়াও আছে ত্বকে নানা ধরনের সংক্রমণের ভয়।

নিরাপদে সুন্দর ত্বক পেতে আমাদের আর খুব কষ্ট করতে হবে না। খুব সহজে ঘরে নিয়মিত মাত্র একটি মাস্ক মেখেই আমরা পেয়ে যাব কাঙ্ক্ষিত মসৃণ, উজ্জ্বল, দাগহীন ত্বক।

আর এজন্য আমাদের প্রয়োজন  জিলেটিন ১চা চামচ, দুধ ৩চা চামচ, লেবুর রস আধা চা চামচ।

যা করতে হবে, লেবুর রস জিলেটিন ও দুধ একসঙ্গে মিশিয়ে করে ১৫ সেকেন্ড মাইক্রোওয়েভ ওভেনে গরম করুন। এবার মিশ্রণটি কিছুটা ঠাণ্ডা করে ত্বকে লাগিয়ে নিন। লক্ষ্য রাখুন এটি যেন চোখ ও ভ্রুতে না লাগে। ‍ ১৫ মিনিট অপেক্ষা করে ত্বকে মিশ্রণটি শুকিয়ে নিন।

এবার ধীরে ধীরে মাস্কটি ত্বক থেকে তুলে ফেলুন। এটি শুধু আমাদের ত্বক মসৃণই করে না ত্বকের গভীরে জমে থাকা ময়লা, অবাঞ্চিত লোম, ব্ল্যাক হেডস ও ডেড সেল দূর করে আমাদের দেবে ফর্সা, উজ্জ্বল, দাগহীন মসৃণ ত্বক।

দেরি নয়, আজই ট্রাই করুন।

বন্ধুরা আরও নানা বিষয়ে জানতে ও আপনার মতামত জানাতে https://www.facebook.com/bnlifestyle

লাইফস্টাইল বিভাগে লেখা পাঠাতে পারেন  [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।