ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

প্রিয় শেফ টনি খান

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, মে ৬, ২০১৫
প্রিয় শেফ টনি খান

প্রতিদিনই প্রতি ঘরে রান্না হয়। এ আর এমন কী কাজ, কিন্তু সেই রান্নাকে শীল্পে রূপ দেয়া কাজটাই হচ্ছে কঠিন।

দেশ-বিদেশের অতিথিদের দীর্ঘ দিন থেকে স্বাস্থ্যকর খাদ্য পরিবেশনের মাধমে সবার কাছে জনপ্রিয় তেমনি এক শিল্পীর নাম টনি খান। পৃথিবীর সব খাদ্য উপাদানের সঙ্গেই তার বন্ধুত্ব।

অনেকের ধারণা রান্না শিখতে খুব বেশি যোগ্যতার প্রয়োজন নেই। এক্ষেত্রেও ব্যতিক্রম তিনি। তার রয়েছে পিএইচডি ডিগ্রি। সুদীর্ঘ ৩৭বছরের হোটেল অভিজ্ঞতায় ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, এশিয়ার বিভিন্ন দেশ আর নিজ দেশের বিভিন্ন নামকরা পাঁচ তারকা হোটেলগুলোর মূল তারকা আসলে টনি খান। সফল এই সেফ বিশ্বাস করেন সততা আর পরিশ্রমের কোনো বিকল্প নেই। নিজের কাজ দিয়েই বিশ্ব দরবারে সম্মান পাওয়া সম্ভব।  

জনপ্রিয় শেফ টনি খান বাংলাদেশের গৌরব। তিনি অভিজ্ঞতার আলো ছড়িয়ে দিতে চান সবার মাঝে, তিনি স্বপ্ন দেখেন একদিন সারা বিশ্বে হসপিটালিটি, হোটেল সার্ভিস, সেক্টরে বাংলাদেশিরা দক্ষতার সঙ্গে পরিচালনা করবে, কোনো হোটেল তার যাত্রা শুরু করতে গেলেই মাথায় রাখবে বাংলাদেশি কর্মীর কথা।

এজন্য ধানমন্ডির ২৭ নম্বর রোডের ‘জেবুন আর্কেড’-এ তিনি গড়ে তুলেছেন ‘টনি খান কুলিনারি ইন্সটিটিউট এন্ড হোটেল ম্যানেজমেন্ট’।
 
টনি খান বাংলানিউজকে বলেন, শুধুমাত্র গতানুগতিক পড়াশোনা করে চাকরির জন্য অপেক্ষা করা ছাড়া তেমন কিছুই করার থাকে না আমাদের দেশের শিক্ষার্থিদের। তাদের মেধা বিশ্বের যে কোনো দেশের ছেলে মেয়েদের চেয়ে বেশি। বহুবার সে প্রমাণ আমরা পেয়েছি। শুধু সুযোগ সৃষ্টি করে দিতে হবে। আমরা চাই আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সুনাম ছড়িয়ে দিতে। এখনে প্রশিক্ষণ নিয়ে প্রতিটি ছাত্র দেশের শুভেচ্ছা দূতের কাজ করবে বলেও মনে করেন বিশ্বের অন্যতম সেরা সেফ আমাদের সবার প্রিয় টনি খান।

Cell: +8801706080733
Web: www.tonykhan-institute.com

বাংলানিউজের প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়মিত রেসিপি দেবেন তিনি। আপনি কোন রেসিপি টনি খানের কাছে জানতে চান আমাদের জানাতে মেইল করুন: [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।