ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

অন্যের সঙ্গে সন্তানের তুলনা নয়

শারমীনা ইসলাম,লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মে ১২, ২০১১
অন্যের সঙ্গে সন্তানের তুলনা নয়

জীবনের প্রতিটি ক্ষেত্রে সন্তানের সঠিক বিকাশের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন বাবা মায়ের সমর্থন এবং সহযোগীতা। এটাও সত্যি সন্তানের সাফল্যে বাবা মা যেমন আনন্দিত হন ঠিক তেমনি তাদের ব্যর্থতায় বাবা মা ও ভেঙ্গে পড়েন।



সুসময়ে সবাই আপনার সন্তানকে বাহবা দেবে। কিন্তু দুঃসময়ে আপনি তার প্রতি সার্পোট না দিয়ে যদি সফলদের সঙ্গে তুলনা করেন। তবে সে কার কাছে সান্তনা পাবে। সন্তানের খারাপ সময়ে তাকে তিরস্কার না করে সাহায্য করুন।

তার প্রতি ধৈর্য দেখান, তাকে বোঝান এই ব্যর্থতা সময়িক, সামনে অনেক পথ পড়ে আছে। তার যে মেধা এটার সঠিক ব্যবহারে ভবিষ্যতে সে কাঙ্খিত সাফল্য অবশ্যই অর্জন করবে। আপনার এবং সবার সুনাম বৃদ্ধি করা এই সন্তানের পক্ষেই সম্ভব।

এতো কথা কেন বলছি বুঝতে পারছেন নিশ্চয়। আজ এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। যদিও আগের তুলনায় রেজাল্ট অনেক ভালো। তারপরও যারা সর্বোচ্চ ভালো রেজাল্ট করতে পারেনি, তাদের পাশে থাকুন। পরিবারের সমর্থন যদি আপনার সন্তানের সঙ্গে থাকে, ভবিষ্যতে সে ভালো কিছু করে দেখাবে। আর আপনি যদি ভেঙ্গে পড়েন তবে সে হতাশ হয়ে যাবে। আর এটা হলে আপনার এবং সন্তানের জন্য ভালো কিছু বয়ে আনবে না।

যারা কাঙ্খিত ফলাফল করেছে তাদের জন্য রইল অভিনন্দন। আর যারা একটুর জন্য এবার অতোটা ভালো করতে পারেনি, তাদের জন্য আগামিতে ভালো করবে এজন্য রইল অগ্রিম শুভেচ্ছা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।