ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ব্যক্তিত্ব বিকাশের নানা দিক নিয়ে ‘প্যাসন এন পারসোনা’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
ব্যক্তিত্ব বিকাশের নানা দিক নিয়ে ‘প্যাসন এন পারসোনা’ ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ব্যক্তিত্ব বিকাশ ও করপোরেট জগতে সফলতার নানা দিক নিয়ে আলোচনার মাধ্যমে অনুষ্ঠিত হলো ‘প্যাসন এন পারসোনা’।

সোমবার (৫ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় বাণিজ্য অনুষদের কনফারেন্স হলে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



‘ইউ ক্রেভড্ ফর ইট’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে নিজের ব্যক্তিত্ব কীভাবে আরও আকর্ষণীয় আঙ্গিকে উপস্থাপন করা যায়, বেশভূষা, ব্যবহার ও চাল-চলনে নিজেকে অন্যের থেকে আলাদাভাবে কীভাবে উপস্থাপন করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন করপোরেট জগতের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিতরা।

অনুষ্ঠানের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ভিত্তিক অনলাইন নিউজপোর্টাল ডিউটাইমজ। আয়োজনের গণমাধ্যম সহযোগী ছিলো দেশের সবচেয়ে বড় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

এতে আলোচনা করেন থাকরাল ইনফরমেশন সিস্টেমসের প্রধান নির্বাহী শাহজামান মজুমদার বীর প্রতীক, আমরা স্মার্ট সলিউশন্সের হেড অব বিজনেস সোলায়মান সুখন এবং মডেল ও অভিনেত্রী রুমানা মালিক মুনমুন। তারা করপোরেট ড্রেস কোড, অ্যাটিকেট ও ব্যক্তিত্বে গ্ল্যামারের প্রভাব নিয়ে কথা বলেন।

অনুষ্ঠানটি তিনটি সেশনে বিভক্ত ছিলো। প্রথম সেশনে ছিল ‘ড্রেসিং ফর সাকসেস’। এ সেশনে করপোরেট ড্রেস কোড নিয়ে কথা বলেন শাহজামান মজুমদার।

দ্বিতীয় সেশনে ছিলো ‘অ্যাটিকেট এনকাউন্টার’। এ সেশনে করপোরেট অ্যাটিকেট, টেবিল ম্যানারস ও মার্জিত ব্যবহারের নানা দিক নিয়ে আলোচনা করেন সোলায়মান সুখন।

তৃতীয় সেশনে ছিলো সফলতার ক্ষেত্রে গ্ল্যামারের ভূমিকা নিয়ে আলোচনা। মডেল ও অভিনেত্রী রুমানা মালিক মুনমুন ব্যক্তিত্ব গঠনে গ্ল্যামারের গুরুত্ব নিয়ে আলোকপাত করেন।

বক্তারা বলেন, একজন ব্যক্তির আচার-আচরণ, ভাব-ভঙ্গিমা ও পোশাক-পরিচ্ছদ থেকে আমরা তার সম্পর্কে একটি পূর্ণাঙ্গ ধারণা পাই। তার কথা বলার ঢং থেকে শুরু করে বেশভূষা, চাল-চলন আমাদের তার সম্পর্কে কোনো ধারণা করতে প্রভাবিত করে।

বক্তারা বলেন, আজকের তরুণ, যারা ভবিষ্যতে করপোরেট সেক্টর কিংবা অন্য কোনো ক্ষেত্রে নিজেদের প্রতিষ্ঠিত করার লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে তাদের করপোরেট ড্রেস কোড, করপোরেট কালচার, অ্যাটিকেট এবং মার্জিত আচরণ ও ব্যবহার সম্পর্কে পরিচ্ছন্ন ধারণা থাকা ভীষণ জরুরি। নিজেকে অন্যের থেকে আলাদা করে তুলতে ও অন্যদের মাঝে নিজের ব্যক্তিত্বের চিত্রকে ফুটিয়ে তুলতে এর বিকল্প নেই।

‘গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলি রুবাইতুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
এসএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad